• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুঁজিবাজারে লেনদেন কমেছে ১২ শতাংশ

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০১৯, ১৫:৫৬
বিজনেস ডেস্ক

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) বৃহস্পতিবার মূল্য সূচক ১ পয়েন্ট কমেছে। আর লেনদেন কমেছে ১২ শতাংশ।

গত (৯ জানুয়ারি) ডিএসইএক্স বেড়েছে ২৮ পয়েন্ট। যা ৬ষ্ঠ কার্যদিবস (৮ জানুয়ারি) ১১৬ পয়েন্ট, ৪র্থ কার্যদিবস (৬ জানুয়ারি) ৯৬ পয়েন্ট, ৩য় কার্যদিবস (৩ জানুয়ারি) ৯৪ পয়েন্ট, ২য় কার্যদিবস (২ জানুয়ারি) ৩১ পয়েন্ট ও ১ম কার্যদিবস (১ জানুয়ারি) ৮০ পয়েন্ট বেড়েছে। আর ৫ম কার্যদিবস (৭ জানুয়ারি) ৩২ পয়েন্ট কমেছে।

সম্পর্কিত খবর

    তবে ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে।

    বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৯৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩১৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১১ পয়েন্টে।

    আজ ডিএসইতে সর্বশেষ লেনদেন শেষে পরিমাণ দাড়িয়েছে ৮৯৭ কোটি ৫৭ লাখ ৫৩ হাজার টাকায়। যা আগের দিন ছিল ১ হাজার ২৫ কোটি ৭৩ লাখ ৫৭ হাজার টাকা। এ হিসাবে লেনদেন কমেছে ১২ শতাংশ বা ১২৮ কোটি ১৬ লাখ টাকা।

    আজ ডিএসইতে ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩ শতাংশ বা ১৪৮টির, কমেছে ৫০ শতাংশ বা ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৭ শতাংশ বা ২৫টির।

    অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৭৬৬ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

    পিবিডি/ওএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close