• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ২

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৯, ১৬:২৬
আন্তর্জাতিক ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে দুই গেরিলা নিহত হয়েছেন। সোমবার (২১ জানুয়ারি) মধ্য কাশ্মিরের বাডগাম জেলার চারার-ই-শরীফ এলাকায় গেরিলা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধে তারা নিহত হন।

পুলিশের এক কর্মকর্তা বলেন, সংশ্লিষ্ট এলাকায় সন্ত্রাসীদের লুকিয়ে থাকার খবর পেয়ে সেনাবাহিনীর ৫৩ রাষ্ট্রীয় রাইফেলস ও পুলিশের বিশেষ বাহিনী যৌথভাবে ঘেরাও ও তল্লাশি অভিযান চালায়। এসময় আচমকা সন্ত্রাসীরা গুলিবর্ষণ করলে নিরাপত্তা বাহিনী পাল্টা গুলিবর্ষণ করে জবাব দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

এদিকে নিরাপত্তা বাহিনী গেরিলাদের বিরুদ্ধে অভিযান চালানোর সময়ে স্থানীয় প্রতিবাদী তরুণরা সড়কে নেমে বিক্ষোভ প্রদর্শনসহ সরকারি বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। উদ্ভূত পরিস্থিতিতে প্রশাসনিক কর্তৃপক্ষ সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বাডগাম জেলায় ইন্টারনেট পরিসেবা স্থগিত করেছেন।

সম্প্রতি নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে কয়েকটি গ্রেনেড হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীকে সতর্ক করে দেয়া হয়েছে। গেরিলারা নিরাপত্তা বাহিনীর ক্যাম্পে অথবা গাড়িবহরে আত্মঘাতী হামলা চালাতে পারে বলে কর্মকর্তারা আশঙ্কা করছেন। নির্বাচনি প্রক্রিয়ায় যাতে অংশ নিতে না পারেন সেজন্য গেরিলারা স্থানীয় রাজনীতিকদের গ্রেনেড হামলার জন্য টার্গেট করতে পারে বলেও তাঁদের আশঙ্কা। কাশ্মির উপত্যকায় গতবছর বিভিন্ন ঘটনায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে কমপক্ষে আড়াইশ’ গেরিলা নিহত হয়েছে।

পিবিডি/রবিউল

ভারত,জম্মু-কাশ্মির,বন্দুকযুদ্ধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close