Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

গ্রন্থমেলার ব্যবস্থাপনা নিয়ে অসন্তুষ্ট সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০১৯, ১৬:৩২ | আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ১৬:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

আর কয়েকদিন পরেই বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হবে অমর একুশে গ্রন্থমেলা। তবে আয়োজন এখনও সম্পূর্ণ করতে পারেনি আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি। এ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু।

বুধবার (২৩ জানুয়ারি) সকালে প্রতিমন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার প্রস্তুতি দেখতে যান। এরপর একাডেমির মহাপরিচালকের সভাকক্ষে মেলা আয়োজনে জড়িত সব প্রতিষ্ঠানকে নিয়ে এক প্রস্তুতি সভায় বসেন তিনি। ওই সভায় তিনি নিজের ক্ষোভ প্রকাশ করেন।

তিনি বলেন, বইমেলার সার্বিক ব্যবস্থাপনা নিয়ে অসন্তুষ্ট এবং বিষয়টি নিয়ে আমি চিন্তিত। আমাদের হাতে সময় কম। সবাইকে প্রচুর কাজ করতে হবে। আপনার ২৪ ঘণ্টাকে এখন ৪৮ ঘণ্টা বানিয়ে কাজ করুন।

এদিকে বাংলা একাডেমি এবার প্রথম বারের মতো চালু করছে ‘লেখক বলছি’ কর্নার। সেখানে বইমেলা থেকে প্রতিদিন অন্তত পাঁচটি বই বেছে নিয়ে সেই বইয়ের লেখকদের সেখানে কথা বলার সুযোগ দেওয়া হবে। এছাড়া এবারের বইমেলার থিম নির্ধারণ করা হয়েছে ‘বাহান্ন থেকে একাত্তর’; যাতে ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধের বিভিন্ন পর্যায় তুলে আনা হবে।

এদিনের প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন- সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আবু হেনা মোস্তফা কামাল, বাংলা একাডেমির নবনিযুক্ত মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী। পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ডিএমপি, ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা একাডেমি চত্বরে অমর একুশে বইমেলা উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানেই তিনি ‘সিক্রেট ডকুমেন্টস অব ইনটেলিজেন্স ব্রাঞ্চ: ফাদার অব দ্য নেশন শেখ মুজিবুর রহমান’ এর দ্বিতীয় ভলিউমের মোড়ক উন্মোচন করবেন।

পিবিডি/রবিউল

সোহরাওয়ার্দী উদ্যান,বাংলা একাডেমি,অমর একুশে গ্রন্থমেলা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত