• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলীর অবস্থা আশঙ্কাজনক

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০১৯, ১৬:২৩ | আপডেট : ২৬ জানুয়ারি ২০১৯, ১৬:২৯
বিনোদন প্রতিবেদক

দেশ বরেণ্য সুরস্রষ্টা-সঙ্গীত পরিচালক আলাউদ্দীন আলী’র শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তার সহকারী মোমিন বিশ্বাস

তিনি জানান, শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল ৯টার পরে অস্বাভাবিক মাত্রায় অস্বস্তিবোধ করতে থাকেন আলাউদ্দীন আলী স্যার। ডাক্তাররা বলছেন ২৪ ঘণ্টা না যাওয়া পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

এদিকে মঙ্গলবার (২২ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ (আয়েশা মেমোরিয়াল) হাসপাতালে ভর্তি করার বিষয়টি নিশ্চিত করেন তার স্ত্রী ফারজানা মিমি।

ফারজানা মিমি বলেন, জনপ্রিয় সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুটা মেনে নিতে পারছিলেন না তিনি। মঙ্গলবার বার বার শুধু তার কথাই বলছিলেন। রাত ১০টার দিকে তিনি অতিমাত্রায় অসুস্থ হয়ে পড়েন।

এর আগে ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, লাইফ সাপোর্ট দেওয়ার পর ২৪ ঘণ্টার বেশি সময় পার হলেও আলাউদ্দীন আলীর শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তাঁর জ্বরের মাত্রা বেড়েছে। রক্তে শ্বেতকণিকার মাত্রা অনেক বেড়ে গেছে।

এদিকে গতকাল সকাল সাতটার পর থেকে আলাউদ্দীন আলীর রক্তে কার্বন ডাই–অক্সাইডের মাত্রা বাড়তে থাকে। পাশাপাশি রক্তচাপ ও জ্ঞানের মাত্রা একেবারেই কমে যায়। একই সময়ে হঠাৎ তাঁর হৃৎস্পন্দন বন্ধ হয়ে যায়। এই অবস্থাকে কার্ডিয়াক অ্যারেস্ট বলা হয়। দ্রুত প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার ১৫ মিনিট পর তাঁর হৃৎস্পন্দন ফিরে আসে।

আলাউদ্দীন আলী দীর্ঘ দিন ধরে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। এখন ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণ সমস্যা দেখা দিয়েছে বলে ডাক্তাররা তার পরিবারকে জানিয়েছেন।

আলাউদ্দীন আলী একাধারে একজন সঙ্গীত পরিচালক, সুরকার, বেহালাবাদক ও গীতিকার। গান লিখে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই গুণী ব্যক্তির জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সিগঞ্জের বিক্রমপুরের টঙ্গিবাড়ী থানার বাঁশবাড়ী। তার বাবা ওস্তাদ জাদব আলী। মা জোহরা খাতুন।

পিবিডি/ হাসনাত

আশঙ্কাজনক,আলাউদ্দীন আলী,সঙ্গীত পরিচালক,অসুস্থ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close