• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অন্ধকারে কে মেরেছে জানিনা, ডিম আমিও খেয়েছি: হলের প্রোভোস্ট

প্রকাশ:  ০৩ এপ্রিল ২০১৯, ১৯:৩১
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের অবরুদ্ধ করে ডিম নিক্ষেপের ঘটনায় হলের প্রাধ্যক্ষ (প্রোভোস্ট) মাহবুবুল আলম জোয়ার্দার নিজেও নির্যাতিত হয়েছেন বলে দাবি করেছেন।

বুধবার (৩ এপ্রিল) সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে একথা বলেন তিন।

হলের ভেতর নুর, আখতারেরা অবরুদ্ধ ছিলেন বলে আমার মনে হয়নি উল্লেখ করে মাহবুবুল আলম জোয়ার্দার বলেন, সেখানে গিয়ে আমি জিজ্ঞেস করেছিলাম যে তারা অবরুদ্ধ রয়েছেন কী-না, তবে তারা কোনো উত্তর দেননি।

তিনি বলেন, তারপর আমি তাদের বাইরে বের করে দেয়ার চেষ্টা করেছি। তখন খালি ওরা না, ধাক্কাটা আমিও খেয়েছি। খালি ওদের ওপর ডিম মারেনি। ডিম তো আমিও খেয়েছি।

প্রাধ্যক্ষ বলেন, অন্ধকারের ভেতর কারা ডিম মেরেছে তা তো আমি বলতে পারবো না। আমার যেটি করণীয় ছিল, আমি একটি তদন্ত কমিটি করে দিয়েছি। এখন পুরো বিষয়টি কমিটি দেখবে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর নিয়ম অনুযায়ী যা করার আমি তা করবো।

এর আগে সোমবার এসএম হলে ফরিদ হাসান নামের এক শিক্ষার্থীকে মারপিঠ করে ছাত্রলীগ নেতাকর্মীরা। তার কপালের ডান পাশ ও ডান কানে মোট ৩২টি সেলাই পড়েছে।

এ ঘটনার বিচার চাইতে গিয়ে ডাকসু ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, শামসুন নাহার হল সংসদের ভিপি শেখ তাসনিম আফরোজ ইমিসহ অন্যান্যরা অবরুদ্ধ ও লাঞ্ছিত হন বলে অভিযোগ করা হয়।

তবে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ ছাত্রীদের ওপর হামলার ঘটনাকে ‘নাটক’ ও ‘গুজব’ বলে মন্তব্য করেছেন ডাকসুর এজিএস ও ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

পিবিডি/এআইএস

ঢাকা বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close