• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিজয়ী হলে সব কারখানা সমান সুযোগ-সুবিধা পাবে: রুবানা হক

প্রকাশ:  ০৬ এপ্রিল ২০১৯, ১২:৫৬ | আপডেট : ০৬ এপ্রিল ২০১৯, ১৩:১৯
নিজস্ব প্রতিবেদক

মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সম্মিলিত পরিষদ নেতা রুবানা হক জানিয়েছেন, বিজিএমইএ নির্বাচনে বিজয়ী হলে সবার জন্য কাজ করবো।

তিনি বলেন, সত্যিকার অর্থে আমরা বিজয়ী হলে সেই বিজিএমইএ গড়ে তুলবো, যেখানে ছোট-বড় সব কারখানা সমান সুযোগ-সুবিধা পাবে। একইসঙ্গে নির্বাচনের ফলাফল যাই হোক কেন, তা সানন্দে মেনে নেবো।

শনিবার (৬ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) ভবনে সকাল সাড়ে ১০টায় ভোট দেওয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা জানান।

রুবানা হক বলেন, একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে আমরা আছি, আবার আমাদের প্রতিপক্ষও আছে। নির্বাচন নিয়ে অনেকেই নানা অভিযোগ দিচ্ছেন। বিষয়টা এমন দাঁড়িয়েছে যে, অভিযোগ করতে করতে অভিযোগ করায় অভ্যস্ত হয়ে পড়েছি। এটা বলতে পারি, সুষ্ঠু নির্বাচন হচ্ছে।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করতে কোনো প্রকার আগ্নেয়াস্ত্র নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। একইসঙ্গে বিজিএমইএ ভবনে ভোটার ও মিডিয়া ছাড়া প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

স্বাধীনতা পরিষদের পোলিং এজেন্ট থাকতে না দেওয়ার অভিযোগের বিষয়ে রুবানা হক বলেন, অভিযোগ করতে করতে অভ্যাস হয়ে গেছে। অত্যন্ত সুষ্ঠু পরিবেশে নির্বাচন হচ্ছে। তাই এ নিয়ে অভিযোগের কোনো সুযোগ নেই। আমরা কোনো অনিয়ম পাইনি।

দীর্ঘ পাঁচ বছর পর হচ্ছে বিজিএমইএ-এর নির্বাচন। ৬ এপ্রিল শনিবার সকাল আটটা থেকে একযোগে ঢাকা ও চট্টগ্রামে শুরু হয়েছে ভোটদান কার্যক্রম।

ঢাকা ও চট্টগ্রাম অঞ্চল মিলিয়ে মোট এক হাজার ৯৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে সকাল থেকেই পরিষদ-ফোরাম জোট ও স্বাধীনতা পরিষদের প্রার্থীরা এসেছেন বিজিএমইএ-র ঢাকার কার্যালয়ে।

পরিষদ-ফোরাম জোটের নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মাদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। অন্যদিকে স্বাধীনতা পরিষদ এর নেতৃত্ব দিচ্ছেন ডিএসএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম।

ভোটাররা ঢাকা অঞ্চলের ২৬ জন পরিচালকের জন্য ভোট দিতে পারবেন। সেক্ষেত্রে একটি ব্যালট পেপারে ৪৪ জন প্রার্থীর মধ্যে ২৬টি ভোট দিতে পারবেন ভোটাররা। তবে এক্ষেত্রে বেশ খানিকটা সাবধান হতে হবে ভোটারদের। ২৬ জনকে ভোট দিতেই হবে একজন ভোটারকে নয়তো ব্যালট পেপার বাতিল হয়ে যাবে।

ভোটদান কার্যক্রম চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে চট্টগ্রামের পরিচালকদের জন্য ভোট দিতে হবে না ভোটারদের। পরিষদ-ফোরাম জোটের নয় জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চট্টগ্রাম অঞ্চলের জন্য নির্বাচিত হয়েছেন। ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে ৩৫ জন পরিচালক নির্বাচিত হবেন আজ।

আজকের নির্বাচিত পরিচালকরাই ১৪ এপ্রিল নির্বাচন করবেন বিজিএমইএ এর আগামী দিনের পরিচালক। আগামী দুই বছর বিজিএমইএ-এর দায়িত্ব পালন করবেন নির্বাচিত কমিটি।

পিবিডি/জিএম

বিজিএমইএ,নির্বাচন,রুবানা হক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close