• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফেসবুক বিড়ম্বনায় পীর হাবিব

প্রকাশ:  ১০ এপ্রিল ২০১৯, ২০:০২
নিজস্ব প্রতিবেদক

দীর্ঘদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জ্যেষ্ঠ সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক পীর হাবিবুর রহমান বেশ সক্রিয়। নিজের লেখা কলাম, মতামত আর ছবি তিনি নিয়মিতই পোস্ট করে থাকেন। তার সব স্ট্যাটাসই ভক্ত-পাঠক আর শুভানুধ্যায়ীরা শেয়ারের মাধ্যমে ছড়িয়ে দেন দেশবিদেশে। বাংলাদেশ প্রতিদিনের এই নির্বাহী সম্পাদক গত কয়েকমাস ধরে তার ফেসকুক অ্যাকাউন্ট নিয়ে বিড়ম্বনায় পড়েছেন। বার বার তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হচ্ছে।

চলতি বছর ফেব্রুয়ারি প্রথমবার পীর হাবিবের দীর্ঘদিনের ফেসবুক অ্যাকাউন্টটি ডি-একটিভ হয়ে যায়। বহু চেষ্টার পরও সেটি উদ্ধার করতে না পারায় নতুন আইডি খুলেন তিনি। কিন্তু মঙ্গলবার (৯ মে) আবারও ফেসবুকে জনপ্রিয় এই ব্যক্তিত্বের অ্যাকাউন্টি হঠাৎ করেই উঠাও হয়ে যায়।

এ প্রসঙ্গে পীর হাবীব বলেন, আমার ফেসবুক একাউন্ট কিছু ঈর্ষাপরায়নের অভিযোগে সাময়িক বন্ধ হলে নতুন একাউন্ট খুললাম। পুরনো একাউন্টে পাঁচ হাজার বন্ধু ও প্রায় ৫০হাজার ফলোয়ার হারালাম। নতুন একাউন্ট খোলার পর সাড়ে তিন হাজার বন্ধু হলো। আবার সেটি বন্ধ করা হয়েছে! মানুষের পিছনে সংঘবদ্ধচক্র কেনো লেগে থাকে! ভাবছি সামনে আর ফেসবুকই করবো না। আগের মতোন, বইপড়া লেখালেখি আড্ডায় সময় কাটাবো। ফেসবুক যখন ছিলো না,মোবাইল যখন ছিলো না জীবনের আনন্দতো তখন অনেক বেশিই ছিলো! তাই বলে আমি বলতে পারি ফেসবুক আপন পর, নতুন পুরনো সবাইকে হাতের মুঠোয় এনেছে। পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তে থাকা স্বজনের সাথে যোগাযোগ নিরবিচ্ছিন্ন করেছে!চোখের সামনে রেখেছে সবাইকে।চিন্তা ও আবেগ অনুভূতি বিনিময় হয়। কত তথ্যপ্রবাহে যুক্ত হওয়া যায়! কিন্তু দুদিন পর পর শয়তানদের এমন হিংসার আগুনে পেজ বন্ধ,অসহ্য লাগে। এর চেয়ে নিরবে নিভৃতে থাকাই ভালো!

নিজের ফেসবুক অ্যাকাউন্টটি উদ্ধারের জন্য এরই মধ্যে পীর হাবিব ফের আইটি বিশেষজ্ঞদের শরণাপন্ন হয়েছেন। তারা বরেন্য এই সাংবাদিকের পুরনো ফেসবুক অ্যাকাউন্টটি উদ্ধারের চেষ্টা করছেন।

এনই

পীর হাবিব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close