• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

আগামী পাঁচ বছরে বেকারত্ব দূর করা হবে: সমবায় মন্ত্রী

প্রকাশ:  ১২ এপ্রিল ২০১৯, ১৫:৫৮
যশোর প্রতিনিধি

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশে খাদ্যে সয়ংসম্পন্নতা এসেছে, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। নতুন নতুন শিল্পায়ন হচ্ছে। শিল্পায়নের পাশাপাশি দেশের জনগণকে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত করতে নানামূখী কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আগামী পাঁচ বছরের মধ্যে এদেশ থেকে বেকার সমস্যা দূর করা হবে। দেশে আর কোন বেকার থাকবে না। সেই লক্ষ্যে এক কোটি ২৮ লাখ নতুন কর্মস্থান সৃষ্টি করা হবে।

শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে যশোরের মণিরামপুর উপজেলা পরিষদের নব-নির্মিত সম্প্রসারিত প্রশাসনিক ভবন উদ্বোধন শেষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এরআগে মন্ত্রী মণিরামপুরে পৌঁছে শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

মন্ত্রী বলেন, এক দৈন্য দশার মধ্য দিয়ে বঙ্গবন্ধু এদেশের শাসনভার গ্রহণ করেছিলেন। তিনি বাংলাদেশকে সোনার বাংলায় রুপান্তরিত করতে চেয়েছিলেন। এদেশকে ভিক্ষুকমুক্ত করে হংকং, মালয়েশিয়া এবং সিংগাপুরের মত গড়ার স্বপ্নে দেখেছিলেন। ৭৫’এর ঘাতকরা তাকে স্বপরিবারে হত্যা করে সেই স্বপ্নকে ধূলিসাৎ করতে চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই স্বপ্ন ধ্বংস হতে দেননি। তিনি নিজ দক্ষতায় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করে চলেছেন।

বিএনপির সমালোচনা করে তাজুল ইসলাম বলেন, বিএনপির শাসনামলে এদেশে জঙ্গীবাদের উত্থান হয়েছিল। বিদ্যুৎ, সারের জন্য মানুষকে জীবন দিতে হয়েছিল। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আশার পর এদেশ থেকে জঙ্গীবাদ ধ্বংস করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশে বিদ্যুৎ, সারের সমস্যা দূর হয়েছে।

মণিরামপুর পৌরসভাকে ‘ক-শ্রেণিতে’ উন্নিত করার ঘোষণা দিয়ে মন্ত্রী বলেন, সারাদেশের উন্নতির সাথে সাথে মণিরামপুরেও উন্নয়ন হবে। এই অঞ্চলের উন্নয়নে ইতিমধ্যে নানা কর্মসূচি হাতে নেওয়ার কথা জানান মন্ত্রী।

মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান।

স্থানীয় সরকার মন্ত্রনালয়ের প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন, মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

পিবিডি/আর-এইচ

যশোর,সমবায় মন্ত্রী,সমবায় মন্ত্রী তাজুল ইসলাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close