Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
  • ||

সুবীর নন্দীর অবস্থা অপরিবর্তিত

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০১৯, ১৯:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি দেশবরেণ্য কণ্ঠশিল্পী সুবীর নন্দীর অবস্থা এখন পর্যন্ত অপরিবর্তিত ও স্থিতিশীল। তাকে এখনও লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) রাত ১০টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

স্বজনেরা জানান, রাতে সুবীর নন্দীকে সিএমএইচের জরুরি বিভাগে নেওয়ার পরপরই তার হার্ট অ্যাটাক হয়। এরপর দ্রুত লাইফ সাপোর্টে নেওয়া হয় জনপ্রিয় এই শিল্পীকে।

সুব্দীর নন্দীর আত্মীয় ও কণ্ঠশিল্পী তৃপ্তিকর বলেন, আমি মাত্র ১৫ মিনিট (সোমবার দুপুর ৩ টা) আগে হাসপাতাল থেকে এলাম। উনার (সুবীর নন্দী) চিকিৎসার তত্ত্বাবধানে সার্বক্ষণিক একজন কর্নেল ও একজন লেফটেন্যান্ট কর্নেল পদ মর্যাদার চিকিৎসক রয়েছেন।

তৃপ্তি বলেন, গতরাতে সুবীর দা যখন অসুস্থ হয় আমাকেই প্রথমে ফোন দেয় ফাল্গুনী (সুবীর নন্দীর মেয়ে)। সে আমাকে বলে ল্যাব এইডে বাবার ডায়ালাইসিস করা হয়, সেখানে যাতে আমি যোগাযোগ করি। ল্যাব এইডে যোগাযোগ করা হলে তারা বলে কাছাকাছি কোনো হাসপাতালে নেওয়ার জন্য, যেহেতু তারা গাড়িতে করে আসছি। পরে আমি সিএমএইচে যোগাযোগ করি। সেখানে (সিএমএইচের ইমারজেন্সি) বিভিন্ন স্পেশালিস্ট অপেক্ষা করছিলেন গাড়ি পৌঁছানোর সাথে সাথে চিকিৎসা শুরু হয়ে যায়।

পিতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী। তিনি পূর্বপশ্চিমকে বলেন, চিকিৎসকরা হাসপাতালে দর্শনার্থীদের ভিড় না করতে জানিয়েছেন। আমি সকলের কাছে বাবার সুস্থতার জন্য দোয়া চাই।

এর আগে পরিবারসহ সিলেট থেকে ফেরার সময় ব্রাহ্মণবাড়িয়ার কাছাকাছি পৌঁছালে হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। ঢাকার ল্যাব এইডে নিয়মিতই ডায়ালাইসিস করান।

সুবীর নন্দী গত ৪০ বছর ধরে দেশের মানুষের হৃদয়ে সুরের ঢেউ তুলে চলেছেন। গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে তার প্রথম প্লেব্যাক।

চলচ্চিত্রের গানের জন্য বরেণ্য এই শিল্পী চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। সংগীতে বিশেষ অবদানের জন্য এ বছর তিনি একুশে পদকে ভূষিত হন।

পিবিডি/এআইএস

সুবীর নন্দী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত