• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

কোনো শর্ত দিয়ে আমরা খালেদা জিয়ার মুক্তি চাইনি: নজরুল

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৪:৪৬
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী আন্দোলন ছড়িয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে জানিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি চাই, কোনো শর্ত দিয়ে আমরা মুক্তি চাইনি। আমরা কখনও বলি নাই যেকোনো মূল্যে আমরা তার মুক্তি চাই। অথচ তার মুক্তি নিয়ে নানা বিভ্রান্ত ছড়ানো হচ্ছে।

শনিবার (২০ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে আয়োজিত বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জামিনযোগ্য মামলায় খালেদা জিয়ার জামিন হচ্ছে না অভিযোগ করে নজরুল ইসলাম বলেন, তথাকথিত দুর্নীতির মামলায় বেগম জিয়াকে সাজা দেয়া হয়েছে। তার সবগুলো মামলা জামিনযোগ্য হলেও তাকে জামিন দেয়া হচ্ছে না। অথচ তার চেয়ে বেশি সাজা হওয়া নাজমুল হুদা সাজা হওয়ার কয়েকদিনের মধ্যেই জামিন পেয়ে বের হয়ে আসেন। আমার প্রশ্ন হচ্ছে- বাংলাদেশে আদালত কী একটা না দুইটা?

তিনি বলেন, আমাদের নির্বাচিত ছয়জন সাংসদ শপথ নেবেন কি না এটা আমাদের দলের সিদ্ধান্ত। আমাদের সংসদ সদস্যদের বলা হয়েছে, আপনারা দলের সিদ্ধান্ত ছাড়া সংসদে যাবেন না তারা রাজি হয়েছেন। এখন পর্যন্ত সংসদে যাওয়ার জন্য দলে সিদ্ধান্ত নেয়া হয়নি।

বিএনপির এই নেতা বলেন, দেশব্যাপী আমরা আন্দোলন ছড়িয়ে দেয়ার চেষ্টা করছি। একটা পর্যায়ে গিয়ে সারাদেশের মানুষ রাজপথে নেমে আসবে। তখন যে আন্দোলন হবে সেই আন্দোলন ঠেকানোর ক্ষমতা এই স্বৈরাচার সরকারের থাকবে না।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুঁদার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ ।

পিপিবিডি/জিএম

বিএনপি,স্থায়ী কমিটির সদস্য,নজরুল ইসলাম খান,জাতীয় প্রেস ক্লাব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close