• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘খালেদার প্যারোল নিয়ে বিএনপির চেয়ে সাংবাদিকদের আগ্রহ বেশি’

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৪:৫৯
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির চেয়ে সাংবাদিকদের আগ্রহ বেশি।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির সঙ্গে বিএনপির সংসদ সদস্যদের শপথ নেয়ার কোনো সম্পর্ক নেই। কারণ, সাজাপ্রাপ্ত খালেদার মুক্তির জন্য জনগণ তাদের ভোট দেয়নি।

শনিবার(২০ এপ্রিল) ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার প্যারোল সম্পর্কে আরেক প্রশ্নের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে মেডিকেল বোর্ড যদি বলে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেয়া প্রয়োজন এবং উনি ( খালেদা) যদি আবেদন করেন তাহলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি ভেবে দেখবে।

এ ছাড়া ভুল স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে রাষ্ট্রপতি হয়তো তাকে ক্ষমা করতেও পারেন।

হানিফ বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী জাঁকজমকভাবে সারাদেশে পালনের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে সভায়। এ জন্য আটটি বিভাগের আটটি সাংগঠনিক কমিটি ইতোমধ্যে করা হয়েছে। তারা জেলাপর্যায়ে নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে তৃণমূল পর্যায়ে সংগঠনকে ঢেলে সাজানো এবং সংগঠন কে শক্তিশালী করার বিষয়ে কাজ করবেন।

তিনি বলেন, ১৯৪৮ সাল থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা দেশ চষে বেড়িয়েছেন। ১৯৪৮ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত কথা, ছবি, বা চিঠি থাকলে সেগুলো কেন্দ্রে জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

উপজেলা নির্বাচনে যারা নৌকার বিপক্ষে অবস্থান নেন, তাদের শাস্তি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, অনেকের সম্পর্কে অনেক অভিযোগ আসে। কিন্তু সেই অভিযোগ প্রমাণিত না হলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া ঠিক হবে না। শুধু অভিযোগ করলেই হবে না, সুনির্দিষ্ট প্রমাণ থাকতে হবে। তাহলেই তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

ফেনীর নুসরাত হত্যার সঙ্গে জড়িত গ্রেফতার আওয়ামী লীগ নেতা সম্পর্কে এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, আওয়ামী লীগ আইনের শাসনে বিশ্বাসী। আওয়ামী লীগের কোনো নেতা যদি অপরাধ করে, ভুল করে, তার অপরাধ প্রমাণিত হলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।

পিপিবিডি/জিএম

আওয়ামী লীগ,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক,ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close