• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

জাপেট ধরেন মনি, কেরোসিন ঢেলে দেন জাবেদ

প্রকাশ:  ২১ এপ্রিল ২০১৯, ০১:৪৮ | আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ০১:৫৩
ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় পাঁচদিনের রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন দুই আসামি কামরুন নাহার মনি ও জাবেদ হোসেন।

শনিবার সন্ধ্যায় ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরফ উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে তারা দুজনই নুসরাত হত্যায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেন। রাত সাড়ে ৯টা পর্যন্ত আদালতে তাদের জবানবন্দি নেওয়া হয়।

সম্পর্কিত খবর

    এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল। সাংবাদিকদের , তিনি বলেন, আদালতে দুই আসামী স্বীকারোক্তি দিয়েছেন যে, তারা তাদের সহপাঠী নুসরাত জাহান রাফি হত্যায় সরাসরি জড়িত ছিলেন। হত্যাকাণ্ডের সময় মনি দুহাত দিয়ে নুসরাতকে জাপটে ধরে রাখেন। আর জাবেদ নুসরাতের সারা শরীরে কেরোসিন ঢেলে দেন। পুলিশ সুপার জানান, কয়েক ঘণ্টাব্যাপী এ স্বীকারোক্তিমূলক জবাবনন্দিতে নুসরাতের সহপাঠি দুই আসামী হত্যাকাণ্ডের ব্যাপারে চাঞ্চল্যকর অনেক তথ্য দিয়েছেন। কিলিংমিশনে জড়িত আরও কয়েকটি নামও পাওয়া গেছে তাদের কাছ থেকে। তদন্তের স্বার্থে আপাতত সব তথ্য প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

    পিআইবির কর্মকর্তা মো. ইকবাল আরও জানান, এ মামলায় এ পর্যন্ত ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাঙ্গামাটি থেকে ইফতেখার মাহমুদ রানা ও কুমিল্লা থেকে মো. মামুন নামের সন্দেহভাজন দুজনকে আটক করে পিবিআই। রোববার এই দুজনকে আদালতে হাজির করা হবে। পাশাপাশি

    শনিবার আদালতে কামরুন নাহার মনি ও জাবেদ হোসেনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়ার আগে একই আদালতে সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার পরিচালনা কমিটির সহসভাপতি রুহুল আমিনকে সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে হাজির করে পিবিআই। শুনানি শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরফ উদ্দিন পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

    এদিকে আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি বোরকা সোনাগাজী পৌর শহরের সরকারি কলেজ সংলগ্ন ডাঙ্গি খাল থেকে জব্দ করা হয়েছে। শনিবার দুপুরে চাঞ্চল্যকর এ মামলার অন্যতম আসামি জোবায়ের হোসেনকে নিয়ে বিভিন্ন স্থানে অভিযান চালায় পিবিআই।

    বোরকা জব্দের সত্যতা নিশ্চিত করে পিবিআইয়ের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম বলেন, আসামিদের পরিহিত বোরকাগুলো এ হত্যা মামলার অন্যতম আলামত।

    এর আগে এ হত্যা মামলায় গ্রেপ্তার নূর উদ্দিন ও শাহাদাত হোসেন শামীমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানা যায় বোরকা পরে পাঁচজন হত্যাকাণ্ডে অংশগ্রহণ করেছিল।

    গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় যান নুসরাত জাহান রাফি। মাদ্রাসার ছাত্রী নুসরাতের সহপাঠী উম্মে সুলতানা পপি ওরফে শম্পা তাঁর বান্ধবী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করছে এমন সংবাদ দিলে- ওই ভবনের ছাদে যান নুসরাত। সেখানে বোরকা ও নেকাব পরা চার-পাঁচজন তাঁকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। নুসরাত অস্বীকৃতি জানালে তারা গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

    গত ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শরীরের ৮০ শতাংশ পুড়ে যাওয়া নুসরাত।

    নুসরাত হত্যা,ফেনীর মাদ্রাসছাত্রী,নুসরাত জাহান রাফি
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close