• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে হামলা, নিহত ৫২

প্রকাশ:  ২১ এপ্রিল ২০১৯, ১১:২৭ | আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ১২:৫৯
আন্তর্জাতিক ডেস্ক

শ্রীলঙ্কার কলম্বোতে ইস্টার সানডে পালনের সময় তিনটি গির্জা ও তিনটি হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫২ জন নিহত ও ৩০০ জন আহত হয়েছেন। রোববার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল পৌনে ৯টায় এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ও ইন্ডিয়া টুডে’র খবরে বলা হয়েছে, স্টার সানডে’র প্রার্থনা চলাকালে সকালে কলম্বোতে ৬টি স্থানে বোমা হামলা চালানো হয়েছে। এর মধ্যে তিনটি হোটেল ও তিনটি গির্জায় এ বোমা হামলার ঘটনায় ৫২ জন নিহত ও ৩০০ জন আহত হয়েছেন।

সম্পর্কিত খবর

    যে তিনটি গির্জায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেগুলো কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানে অবস্থিত। এসব গির্জায় ইস্টার সানডে উপলক্ষে অনুষ্ঠান চলছিল। তাছাড়া রাজধানীর সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারি নামক আরও তিনটি হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। হোটেল তিনটি রাজধানী কলম্বোর কেন্দ্রস্থলে অবস্থিত।

    সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবি থেকে দেখা যাচ্ছে, কাতুয়াপিটিয়াতে অবস্থিত সেন্ট সেবাস্তিয়ান নামক গির্জার ছাদ ধসে পড়েছে এবং গির্জার মূল স্থানে ছোপ ছোপ রক্তের দাগ লেগে আছে। স্থানীয় গণমাধ্যম বলছে, নিহতদের মধ্যে বিদেশি পর্যটকও আছেন।

    ফ্রান্সভিত্তিক বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়, ভয়াবহ এই হামলার পর রাজধানী কলম্বোর হাসপাতালে অন্তত ৮০ জন আহত ব্যক্তি ভর্তি করানো হয়েছে।

    বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, রোববারে স্থানীয় সময় সকালে গির্জা ও হোটেলসহ মোট ছয়টি বিস্ফোরণের ঘটনা ঘটেছে শ্রীলঙ্কায়।

    হামলার পর কলোম্বোর কাটুয়াপিটিয়ার সেন্ট সেবাস্টিন গীর্জার ফেসবুক পেজে বলা হয়, আমাদের গীর্জায় বোমা হামলা হয়েছে। এখানে যদি আপনার পরিবারের সদস্য থাকেন তাহলে আসুন, তাদের পাশে দাঁড়ান।

    কলম্বো ন্যাশনাল হসপিটালের এক কর্মী সংবাদমাধ্যমকে জানান, প্রাথমিকভাবে আটজনের চিকিৎসা শুরু হয়। কিন্তু অল্প সময়ের মধ্যেই রোগীর সংখ্যা বাড়তে থাকে। তবে আহতের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

    কলম্বো পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, স্থানীয় সময় সকাল পৌনে ৯টার দিকে সিরিজ এই হামলা চালানো হয়। তখন অনেকে গির্জায় প্রার্থনা করছিলেন।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close