• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নতুন বছরে ঘরকাটা ইঁদুরদের শায়েস্তা করতে হবে: ইনু

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৮, ১৮:৫৩ | আপডেট : ০১ জানুয়ারি ২০১৮, ১৯:১৮
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নতুন বছরে খালেদা জিয়া-বিএনপি’র নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দিয়ে যথাসময়ে নির্বাচন এবং একইসঙ্গে ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ ঘরকাটা ইঁদুরদের শায়েস্তা করতে হবে।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় পাটি জেপির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

সম্পর্কিত খবর

    নতুন বছরে জাতির সামনে ছ’টি চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘খালেদা জিয়া-বিএনপি’র নির্বাচন বানচালের চক্রান্ত ভেস্তে দেয়া, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান, জঙ্গি-জামাত-রাজাকার ও তাদের দোসর বিএনপিকে ক্ষমতার বাইরে রাখা, উন্নয়নের ধারাকে এগিয়ে নেয়া, দেশের ইতিহাস-সংস্কৃতির শেখরের সঙ্গে জনগণের ঘনিষ্ঠতা গড়ে তোলা এবং মহাজোটের ছাতার তলে ব্যাংক-বাজার লুটেরা, দলবাজ-দুর্নীতিবাজ-ঘরকাটা ইঁদুর সমতুল্যদের শায়েস্তা করা-এ ছয় চ্যালেঞ্জ মোকাবেলায় মহাজোটের ঐক্য ধরে রাখতে হবে।’

    একবার মুক্তিযোদ্ধার সরকার, আরেকবার রাজাকারের সরকার-এই মিউজিক্যাল চেয়ার খেলা আগামী নির্বাচন থেকেই বন্ধ’ হুঁশিয়ারি উচ্চারণ করে ইনু বলেন, ‘এ কারণেই আগামী নির্বাচনকে দেখতে হবে যুদ্ধের চশমা দিয়ে।’ দেশে আর যাতে রাজাকারের সরকার না আসে, দেশ যাতে পাকিস্তান-আফগানিস্তানের রক্তাক্ত পথে।

    এ সময় বিএনপি’র কার্যকলাপের সমালোচনা করে জাসদ সভাপতি বলেন, ‘কী ক্ষমতায়, কী ক্ষমতার বাইরে-বিএনপি’র একটিই লক্ষ্য, ৭৫-পর বাংলাদেশকে যেভাবে জবরদখল করা হয়েছিল, সেভাবেই দেশকে পাকিস্তান-আফগানিস্তানের রক্তাক্ত পথে ঠেলে দেয়া। এ কারণেই তাদের সঙ্গে কোনো মিটমাট নয়।’

    ‘যারা মিটমাট তত্ত্ব দেন, আসলে তারা গণতন্ত্র ও সামরিকতন্ত্র, মুক্তিযোদ্ধা ও রাজাকার এবং বাংলাদেশ ও পাকিস্তানের মাঝে দোদুল্যমান। একটু গণতন্ত্র, একটু সামরিকতন্ত্র ও একটু ধর্মতন্ত্র মিলে তারা খিচুড়িতন্ত্র কায়েম করে বিএনপি-জঙ্গি-জামায়াত-রাজাকারদের গণতন্ত্রে হালাল করতে চায়’, বলেন হাসানুল হক ইনু।

    পার্টির চেয়ারম্যান ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র সভাপতিত্বে আয়োজিত সভায় আরও উপস্থিত ছিলেন মহাসচিব শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপি’র অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী প্রমুখ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close