Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫
  • ||

দেশের প্রথম ৬লেনের উড়াল সেতুর উদ্বোধন বৃহস্পতিবার

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০১৮, ১৬:০৪ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৮, ১৬:০৬
প্রতিনিধি
প্রিন্ট icon

ঢাকা চট্রগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল চৌরাস্তায় দেশের প্রথম ৬ লেনের উড়াল সেতুর উদ্বোধন হবে বৃহস্পতিবার। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উড়াল সেতুটির উদ্বোধন করবেন। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের একথা জানিয়েছেন।

উড়াল সেতুর মোট কাজের প্রায় শতভাগ শেষ দাবি করে কর্তৃপক্ষ বলছে, কমবে এ পথের দীর্ঘদিনের যানজট আর যাত্রীদের নিত্য ভোগান্তি ও দুর্ভোগ। আগামী চৌঠা জানুয়ারি বলে জানিয়েছেন ।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ও ফেনী নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের ক্রসিং এর কারণে ফেনীর মহিপালের এই চৌরাস্তায় দীর্ঘদিনের যানজট নিরসনে ২০১৬ সালে শুরু হয় দেশের প্রথম ৬ লেইনের উড়াল সেতুর কাজ। প্রকল্প সূত্র জানায়, প্রায় ২শ ৮১ কোটি টাকা ব্যয়ে উড়াল সেতুর প্রকল্পটি বাস্তবায়নের জন্য দায়িত্ব দেয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটেলিয়ানকে।

মোট ১ হাজার ৮শ ২০ মিটার দৈর্ঘ্য ও প্রায় ৪৫ মিটার প্রস্থের প্রকল্পের মধ্যে ২শ ৯০ মিটার চালুর স্তরের সড়কসহ মূল সেতুটি হল ৬শ ৬০ মিটার দৈর্ঘ্য এবং ১০ মিটার সার্ভিস সড়কসহ ৩৪ দশমিক ৬২ মিটার প্রস্থ। আর নির্ধারিত মেয়াদের ৬ মাস আগেই কাজ শেষ হওয়ায় যাত্রী, চালক সবাই খুশি।

ফেনী জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক মীর গোলাম ফারুক জানান, উড়াল সেতুটি চালু হলে এখানকার দীর্ঘদিনের যানজট শূন্যের কোঠায় নেমে আসবে।

ফেনীর মহিপালের এই যানযটের চিত্র ছিল নিত্যদিনের। ৪ তারিখে এই উড়ালসেতুটি চালু হওয়ার পর থেকে এই দৃশ্যপট পাল্টে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

গত ২৫শে ডিসেম্বর উড়াল সেতুটি পরিদর্শনের এসে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের উদ্বোধনের দিন তারিখের বিষয়টি নিশ্চিত করেছিলেন।

/মজুমদার

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত