Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫
  • ||

আমেরিকাকে বিশ্বাস করা উচিত নয়: খাজা আসিফ

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৮, ১৬:০৫ | আপডেট : ০৪ জানুয়ারি ২০১৮, ১৬:১৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

সন্ত্রাসবাদ দমন ইস্যুতে এবার আরও চড়া সুর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর। তার তীর আমেরিকার প্রেসিডেন্ট। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর ক্ষোভ উগরে দিলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী খাজা আসিফ৷ মার্কিন প্রেসিডেন্টের ‘মিথ্যা ও প্রতারণা’র অভিযোগের বিরুদ্ধে বেশ কয়েকটি টুইট করেন। সেখানে তিনি ট্রাম্পের উক্তির বিরোধিতা করেন।

আসিফ জানান, ট্রাম্প জিজ্ঞাসা করেছিলেন পাকিস্তান কী করেছে? আফগানিস্তানে ৫৭ হাজার ৮০০ বার হামলা চালিয়েছে মার্কিন মুলুক। পাকিস্তানের বহু নাগরিক ও জওয়ান সেই হামলার শিকার করেছেন। ‘পাকিস্তানি সেনা অযাচিত যুদ্ধ করেছে। অশেষ ত্যাগ স্বীকার করেছে। ইতিহাস আমাদের শিখিয়েছে অন্ধভাবে আমেরিকাকে বিশ্বাস করা উচিত নয়। আমরা দুঃখিত যে ওরা খুশি নয়। কিন্তু আমরা আমাদের সম্মান নিয়ে আর আপোস করবো না।’ পাকিস্তানের প্রাক্তন প্রধান পারভেজ মোশারফকে নিয়ে টুইট করা শুরু করেন আসিফ। তিনি লিখেন, ৯/১১-র হামলার পর একজন শাসক মাত্র একটি ফোনকলের পর আত্মসমর্পণ করেছিলেন। তখন পাকিস্তান খুব খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছিল। বোকা যদি কেউ হয়, সে পাকিস্তান। না হলে আমেরিকার সঙ্গে যুদ্ধে কি যোগ দিতে পারে?

ট্রাম্প পাকিস্তানের বিরুদ্ধে লিখেছিলেন, ওয়াশিংটনকে বোকা বানাতে চাইছে ইসলামাবাদ। টুইটে ট্রাম্প জানান, গত পনেরো বছর ধরে আমেরিকা পাকিস্তানকে ৩৩ বিলিয়ন ডলার আর্থিক সাহায্য দিয়েছে। কিন্তু তার প্রত্যুত্তরে আমেরিকাকে দেয়া কথা রাখেনি পাকিস্তান। তার পরিপ্রেক্ষিতেই এমন টুইট করেন আসিফ৷

পাকিস্তানের বিদেশমন্ত্রী আরও বলেন, বিশ্বকে খুব শিগগিরিই সত্যি কথা জানাবে পাকিস্তান। ফ্যাক্ট ও ফিকশনের মধ্যে পার্থক্য বুঝিয়ে দেবে। আমরা আপনাদের পাশে দাঁড়িয়েছি। আপনাদের শত্রুকে নিজের শত্রু মনে করেছি। তারপরেও আমেরিকা ইসলামাবাদের দিতে আঙুল তোলায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন আসিফ।

/কেকে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত