Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫
  • ||

‘যুবলীগে কোনো ধরনের বিশৃঙ্খলা সহ্য করা হবে না’

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০১৮, ০০:৫১ | আপডেট : ০৬ জানুয়ারি ২০১৮, ০১:১০
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট icon
ফাইল ছবি

এ বি এম মহিউদ্দিন চৌধুরী জীবনে সুখ ও বিলাসিতাকে বিসর্জন দিয়ে আজীবন শোষিত মানুষের কাতারে থেকে অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করেছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। শুক্রবার বিকালে নগরীর লালদীঘি মাঠে মহানগর যুবলীগ আয়োজিত সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভায় একথা বলেন তিনি।

১৫ ডিসেম্বর ৭৩ বছর বয়সে মারা যান মহিউদ্দিন চৌধুরী। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন তিন দফায় চট্টগ্রামের মেয়র ছিলেন।

এ বি এম মহিউদ্দিন চৌধুরী এ বি এম মহিউদ্দিন চৌধুরী স্মরণ সভায় কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, মহিউদ্দিন চৌধুরীর পরিচয় দেওয়ার কিছু নেই। তার পরিচয় তার সাধারণ জনগণ। আর তার শূন্যতা সত্যিই অপূরণীয়। আজকে তার শোকসভায় সবাই ঐক্যবদ্ধ। সবাই একই মঞ্চে ঐক্যবদ্ধ হয়ে তাকে স্মরণ করছেন।

প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, মহিউদ্দিন চৌধুরীর সকল কাজ ছিল জনগণের কল্যাণে, চট্টগ্রামের উন্নয়নে ও চট্টগ্রামের সর্বস্তরের জনগণের কল্যাণ এবং ন্যায়সঙ্গত দাবি আদায়ের লক্ষ্যে। জাতির পিতার আদর্শ মানুষের কাছে পৌঁছে দেওয়া, শেখ হাসিনার লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মসূচি দৃঢ়তার সাথে বাস্তবায়ন করেছেন তিনি। মহিউদ্দিন চৌধুরী জীবনের একটি দিনও নেতৃত্বের প্রতি আস্থাহীন হননি। চট্টগ্রামের সকলের কাছে তিনি ছিলেন পরম বন্ধু।

নেতাকর্মীদের উদ্দেশ্যে যুবলীগ চেয়ারম্যান বলেন, যুবলীগে কোনো ধরনের বিশৃ্ঙ্খলা সহ্য করা হবে না। এই সংগঠনের কোনো গ্রুপ-ট্রুপ যাতে না থাকে। শৃঙ্খলা বজায় রাখতে না পারলে যুবলীগ করার প্রয়োজন নেই।

স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে মহিউদ্দিনের ছেলে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সাধারণ মানুষের অধিকার আদায়ের আন্দোলনে সব সময় সোচ্চার ছিলেন বাবা। দাবি আদায়ে তিনি ছিলেন আপসহীন। জনবান্ধব কর্মকাণ্ডের কারণেই তিনি চট্টগ্রামবাসীর মনে ঠাঁই করে নিয়েছেন।

সভায় অন্যদের মধ্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সংসদ সদস্য এম এ লতিফ বক্তব্য রাখেন।

মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর সভাপতিতে অনুষ্ঠিত এ স্মরণ সভা পরিচালনা করেন যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ।

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত