Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫
  • ||
শিরোনাম

বিএনপির কর্মসূচির প্রতি ২০ দলের সর্মথন

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৫৪ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে বিএনপির গৃহিত কর্মসূচির প্রতি সর্মথন জানিয়েছে ২০ দলীয় জোটের শরীকদলগুলো। রোববার জোট নেতাদের শীর্ষ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভবিষ্যতে ২০ দলীয় জোটের পক্ষ থেকে যৌথভাবে কর্মসূচি ঘোষণা করা হবে। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সভায় সর্বসম্মতিক্রমে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তার প্রথমটি হচ্ছে সম্পূর্ণ মিথ্যা সাজানো মামলায় জাল একটি নথির উপর ভিত্তি করে জোটের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায় দিয়ে পাঁচ বছরের সাজা দেয়া হয়েছে এজন্য তীব্র নিন্দা ক্ষোভ প্রতিবাদ জানিয়েছে। একইসঙ্গে দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে নেয়ার তীব্র নিন্দা জানিয়েছে। এই মিথ্যা মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তি দাবি করেছে।

তিনি বলেন, ২০ দলীয় জোটের সভায় বিএনপি যে কর্মসূচি গ্রহণ করেছে সেই কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করেছেন। এবং অদূর ভবিষ্যতে ২০ দলীয় জোটের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণার। সিদ্ধান্ত নিয়েছেন। আগামী কর্মসূচি যেগগুলো আছে তিন দিনের সেসব কর্মসূচিতে একাত্মতা ঘোষণাই নয় অংশ গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন। সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে দেশনেত্রীর রায়কে কেন্দ্র করে সারা দেশে অসংখ্য নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে তার মধ্যে ২০ দলীয় জোটের নেতাকর্মীও রয়েছেন তাদের মুক্তি প্রদানের আহ্বান ও দাবি জানানো হয়েছে।

বৈঠকে ৮ তারিখের দেশনেত্রীর রায়ের পর যারা আহত হয়েছেন তাদের সহানুভূতি জানানো হয়েছে। ২০ দলীয় জোটের ঐক্যকে আরো প্রসারিত করার জন্য অন্যান্য রাজনৈতিক দলের সাথে তারা কথা বলার সিদ্ধান্ত নিয়েছেন।

সভায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য রেখেছেন। তার আহ্বান যেটা এসেছে জনগণের জোট তৈরী করবার একটা প্লাটফর্ম তৈরী করে, খালেদা যে শেষ সংবাদ সম্মেলন করে জাতীয় ঐক্যের কথা বলেছেন জোটের নেতারা এই বক্তব্য সমর্থন করেছেন।

সমস্থ দলগুলোকে কাজ করার জন্য আহ্বান জানানো হয়েছে। শেষে ২০ দলীয় ঐক্যজোট এই স্বৈরাচারি সরকারের গণতন্ত্র বিরোধী যে কর্মকান্ড তার তীব্র নিন্দা করেছে। এবং আসন্ন নির্বাচন যেন সব দলের অংশগ্রহণে হতে পারে এজন্য নিরপেক্ষ সরকারের অধীনে সহায়ক সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন পরিচালনায় এই নির্বাচন অনুষ্ঠানের দাবি জানানো হয়েছে। এবং অবিলম্বে খালেদাসহ রাজনৈতিক উদ্দেশ্যে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করা হয়েছে। সকল মিথ্যা মামলা রাজনৈতিক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

২০ দলীয়ে জোটের নেত্রী কারাগারে সে ক্ষেত্রে জোটের প্রধান কে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জোট নেত্রী খালেদা জিয়া কারাগারে থাকুক বা যেখানেই থাকুক তিনিই জোটের নেত্রী। তিনিই ২০ দলের নেত্রী। এ নিয়ে কোন সন্দেহ নাই। সমন্বয়ক হিসেবে আমি কাজ করেছিলাম। এখনো করছি। /মজুমদার

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত