Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫
  • ||
শিরোনাম

খালেদা জিয়াকে অন্যকোনো মামলায় গ্রেফতার দেখানো হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৩ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতের রায়ে কারাগারে রয়েছেন উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, খালেদা জিয়াকে অন্য কোনো মামলাতে গ্রেপ্তার দেখানো হয়নি।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নিজ কার্যালয়ে এক তাৎক্ষণিক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কোনো মামলাতেই গ্রেপ্তার দেখানো হয়নি। তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে যেসব সংবাদ প্রকাশিত হয়েছে, তা সত্য নয়।

খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী উল্লেখ করে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তিনি বর্তমানে একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি ও গ্যাটকো দুর্নীতি মামলায় জামিনে রয়েছেন। এসব মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়নি। তবে আজকে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে যে, খালেদাকে জিয়াকে কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ সংবাদ সঠিক নয়। তাঁকে কোনো মামলাতেই গ্রেপ্তার দেখানো হয়নি।

খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে বলে বিএনপির নেতাদের অভিযোগের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,খালেদা জিয়া একটি বৃহত্তর রাজনৈতিক দলের প্রধান।

তিনি সাবেক প্রধানমন্ত্রী। তাঁর একটি সামাজিক মর্যাদা রয়েছে। তাঁর সামাজিক মর্যাদা বিবেচনা করে তাঁকে এখানে বিশেষ মর্যাদায় রাখা হয়েছে। কাশিমপুর কারগারে অনেক কয়েদি রয়েছে। তা ছাড়া কারাগারটি অনেক দূরে। যাতায়াতের পথও আরামদায়ক নয়। এ জন্য তাঁকে এখানে বিশেষ বন্দির মর্যাদায় রাখা হয়েছে। তাঁর প্রাপ্য সব ধরনের সুযোগ-সুবিধা তাঁকে দেওয়া হচ্ছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায় ঘোষণার পর পরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। /মজুমদার

কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বিএনপি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত