Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
  • ||

ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ১ জুন

প্রকাশ:  ২৪ মে ২০১৮, ১৩:৫০ | আপডেট : ২৪ মে ২০১৮, ১৪:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী পরিবহনে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ জুন (শুক্রবার), চলবে ৬ জুন পর্যন্ত। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন (রোববার), চলবে ১৫ জুন পর্যন্ত। ৩০ রোজা পূর্ণ হলে আগামী ১৭ জুন বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হওয়ার কথা।

সে হিসেবে ঈদে বাড়ি গমনেচ্ছু যাত্রীদের ১ জুন দেওয়া হবে ১০ জুনের (রোববার) টিকিট। ২ জুন দেওয়া হবে ১১ জুনের (সোমবার), ৩ জুন দেওয়া হবে ১২ জুনের (মঙ্গলবার), ৪ জুন দেওয়া হবে ১৩ জুনের (বুধবার), ৫ জুন দেওয়া হবে ১৪ জুনের (বৃহস্পতিবার) এবং ৬ জুন দেওয়া হবে ১৫ জুনের (শুক্রবার) টিকিট।

আর ঈদ উদযাপন শেষে কর্মস্থলে গমনেচ্ছু যাত্রীদের ১০ জুন দেওয়া হবে ১৯ জুনের, ১১ জুনে দেওয়া হবে ২০ জুনের, ১২ জুনে ২১ জুনের, ১৩ জুনে ২২ জুনের, ১৪ জুনে ২৩ জুনের এবং ১৫ জুনে দেওয়া হবে ২৪ জুনের ফিরতি টিকিট। বৃহস্পতিবার (২৪ মে) রেল ভবনে সংবাদ সম্মেলন করে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানান। এর অাগে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন মন্ত্রী।

মুজিবুল হক বলেন, এবার ঈদে মোট সাত জোড়া বিশেষ ট্রেন থাকছে। ঈদের পাঁচদিন আগে এবং সাতদিন পরে বিশেষ ট্রেন চলাচল করবে। রেলে এই ১২ দিন কোনও বন্ধ থাকবে না। এই দিনগুলোতে সারাদেশের সব রুটেই ট্রেন চলাচল করবে।

তিনি জানান, ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেসবের টিকিটসংখ্যা হবে ২২ হাজার। রেলপথের একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

মন্ত্রী জানান, উপমহাদেশের অন্যতম বড় ঈদের জামাত হয় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে। এই ঈদগাহে যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দু’টি ট্রেন চালানো হবে।

apps