Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
  • ||

‘জিপিএ-৫ কেনাবেচা’ তদন্তে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি

প্রকাশ:  ১১ জুন ২০১৮, ১৮:১০ | আপডেট : ১১ জুন ২০১৮, ১৮:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

‘জিপিএ ৫ কেনাবেচা’র অভিযোগ তদন্তেদ উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে আহ্বায়ক করা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হককে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক মো. ইউনুস আলী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব আহমদ শামীম- আল রাজী এবং উপ-সচিব আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

প্রসঙ্গত, সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলে ঢাকা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক অদ্বৈত কুমার এবং বোর্ডের একজন ব্যক্তিগত কর্মকর্তাসহ উত্তরা এলাকার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান-প্রধান জিপিএ ৫ বিক্রিতে জড়িত বলে প্রতিবেদন প্রচার করে।

সেটি যাচাই করতে রোববার (১০ জুন) পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক আহাম্মেদ সাজ্জাদ রশীদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে ঢাকা বোর্ড। কমিটির বাকি সদস্যরা হলেন- ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. হারুন অর রশিদ এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ইউনুসুর রহমান।

এদিকে, বিষয়টি সর্বাধিক গুরুত্বসহকারে তদন্তের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার মন্ত্রণালয়ে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, বোর্ড কর্মকর্তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ খতিয়ে দেখতে মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বোর্ডও তদন্ত কমিটি গঠন করেছে। দুইটি কমিটি পৃথক অনুসন্ধান করে প্রতিবেদন দাখিল করবে।

-একে

আরও পড়ুন

৫ লাখ টাকায় বিক্রি হচ্ছে জিপিএ-৫! (ভিডিও)

জিপিএ-৫,শিক্ষা মন্ত্রণালয়।,শিক্ষামন্ত্রী,কমিটি
apps