Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫
  • ||

শিক্ষামন্ত্রীর আশ্বাসে স্থগিত হচ্ছে শিক্ষকদের আন্দোলন

প্রকাশ:  ১১ জুলাই ২০১৮, ১৫:২৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় জানিয়েছেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাসে শিক্ষক-কর্মচারীরা আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন।

বুধবার (১১ জুলাই) আন্দোলনকারী শিক্ষকদের ৫ সদস্যের প্রতিনিধি দল শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে। এসময় মন্ত্রী শিক্ষক-কর্মচারীদের আন্দোলন স্থগিতের আহ্বান জানান।

বিনয় ভূষণ বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে। গত এক মাস ধরে খোলা আকাশের নিচে আন্দোলন করায় শিক্ষামন্ত্রী দুঃখ প্রকাশ করেছেন। শিক্ষকদের দাবি আদায়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে তিনি আমাদের জানিয়েছেন। শিক্ষকদের দাবি কতটুকু আদায় করা সম্ভব হয়- সেটি নিয়ে শিক্ষামন্ত্রী কাজ করে যাচ্ছেন।

এই শিক্ষক নেতা বলেন, আমরা মন্ত্রীকে এ আশ্বাস জাতীয় প্রেস ক্লাবে আন্দোলনরত শিক্ষকদের মাঝে এসে বলার আহ্বান জানিয়েছিলাম কিন্তু তিনি তাতে আপত্তি জানিয়ে বলেছেন- আপনারা শিক্ষক নেতা। সিদ্ধান্ত আপনারা নেবেন। অনেক কষ্ট করে রাস্তায় বসে আপনারা আন্দোলন করছেন, তাতে আমি মর্মাহত। শিক্ষামন্ত্রী বলেছেন, আমি আপনাদের বিষয়টি নিয়ে কাজ করছি। আপনারা আন্দোলন ছেড়ে পাঠদানে মনোযোগ দেন- আমি সেই আহ্বান জানাই।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সন্তুষ্টি প্রকাশ করেছেন শিক্ষক নেতারা। তারা বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আশা করি- সরকার আমাদের ন্যায্য দাবির বিষয়ে গুরুত্ব দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ নেবে। শিক্ষামন্ত্রীর আশ্বাসের উপর আস্থা রেখে আমরা আন্দোলন স্থগিত করার বিষয়ে আলোচনা শুরু করেছি। বিকাল ৪টার মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানান আন্দোলনকারী শিক্ষক নেতারা।

তারা জানান, বিকালে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান সরকারের পক্ষ থেকে আন্দোলনকারী শিক্ষকদের মাঝে এসে অনশন ভাঙিয়ে তাদের দাবি আদায়ে কাজ করে যাওয়ার চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, এমপিওভুক্তির দাবিতে গত এক মাস ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। প্রতিদিনের মতো বুধবার ১৭তম দিনে জাতীয় প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে বসে আন্দোলকারীরা অমরণ অনশন পালন করে যাচ্ছেন।

/এসএম

শিক্ষামন্ত্রী,শিক্ষকদের আন্দোলন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত