Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫
  • ||

নামী-দামি প্রতিষ্ঠানে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ১৩

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৭:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

দেশ-বিদেশের নামী-দামি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে এমন একটি চক্রের ১৩ সদস্যকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।

আটক করা ওই ১৩ প্রতারক সদস্যকে সংবাদ সম্মেলনে হাজির করা হয়। তাদের বুধবার (১১ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চক্রটি দেশের প্রথম শ্রেণির জাতীয় পত্রিকায় দৃষ্টি আকর্ষণী বিজ্ঞাপন দিয়ে চাকরিপ্রার্থীদের প্রলুব্ধ করত। আবেদনকারীদের ডেকে এনে ইন্টারভিউ নেয়ার কিছুদিন পর চাকরি হয়ে গেছে জানিয়ে নির্ধারিত তারিখে যোগদানের জন্য বলা হতো। এ সময় চাকরি পাওয়াদের কাছ থেকে সিকিউরিটি মানি, পেনশন স্কিম ও ব্যক্তিগত গাড়ি দেওয়ার নামে তিন থেকে ১৫ লাখ টাকা করে জমা নিত চক্রটি।

এসব প্রক্রিয়ার পর নির্ধারিত তারিখে কর্মস্থলে যোগদান করতে গিয়ে চাকরিপ্রার্থীরা দেখত অফিসে তালা দেয়া।

মোল্লা নজরুল জানান, চক্রটি ২০১৩ সাল থেকে এ পর্যন্ত ফরচুন গ্রুপ অব কোম্পানিজ, রেক্সন গ্রুপ অব কোম্পানিজ, ইস্টার্ন গ্রুপ অব কোম্পানিজ, কেয়া গ্রুপ অব কোম্পানিজ, নেক্সাস গ্রুপ অব কোম্পানিজ, সানলাইট গ্রুপ অব কোম্পানিজ, ম্যাক্স ভিশন গ্রুপ অব কোম্পানিজ নামে বহু মানুষকে প্রতারিত করেছে। এসব প্রতিষ্ঠানে চাকরি দেবার নামে প্রায় ৫০ জনের কাছ থেকে দেড় কোটি টাকা হাতিয়ে নেয় তারা।

সিআইডির হাতে আটক ব্যক্তিরা হলেন, সানলাইট গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের পরিচয় দেয়া ম্যানেজিং ডিরেক্টর মো. আদনান তালুকদার ওরফে আল আমিন (৪০), সানলাইট গ্রুপের ডিরেক্টর খন্দকার মো. আলমগীর ওরফে মাসুম (৪২) ও মো. জহুরুল হক ওরফে মো. শাহজাহান মিয়া (৪২), সৈয়দ সাহরিয়ার সোহাগ ওরফে মো. আবু শাফি তালুকদার শাফিন, প্রতিষ্ঠানটির গণসংযোগ কর্মকর্তা খালেদ মাহমুদ ওরফে মো. সবুজ মিয়া (৩২), মো. রহমত উল্লাহ সৌরভ ওরফে মো. দেলোয়ার হোসেন, মো. হাফিজুর রহমান আল মামুন ওরফে মামুন লস্কর, মো. ইনছান আলী, মো. সিরাজুল ইসলাম, মো. নাদিম উদ্দিন, মো. মেহেদী হাসান, মো. হানিফ কাজী, মো. মামুনুর রশিদ।

/এসএম

গ্রেফতার,প্রতারণা,চাকরি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত