• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের মুখে এমন কথা শোভা পায় না’

প্রকাশ:  ১৯ জুলাই ২০১৮, ১৫:১২ | আপডেট : ১৯ জুলাই ২০১৮, ১৫:২১
নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, উনারা অনেক কথাই বলবেন, কারণ তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। বিএনপির গঠনতন্ত্র থেকে সাত ধারা তুলে দেয়ার পর তাদের মুখে এটা (স্বর্ণ) নিয়ে কথা বলা শোভা পায় না। তাদের মুখে অন্যকে দুর্নীতিবাজ বলা মানায় না।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া সংবর্ধনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এখনও পর্যন্ত আমরা যেটা জানি, এটা হলো ক্লারিকেল এরর (করণিক ভুল)। এছাড়া যদি ভেতরে কোন অনিয়ম হয়ে থাকে এটা সুষ্ঠু তদন্ত হবে। যদি কেউ অপকর্ম করে থাকে, তদন্তে বেরিয়ে আসে তাহলে কঠিন শাস্তি তাকে পেতে হবে।

তিনি বলেন, আমি এটুকু বলতে পারি, শেখ হাসিনা সরকারের আমলে এ ধরনের অপকর্ম করার কোন সুযোগ নেই।

কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচনে পাল্টাপাল্টি বক্তব্যই হচ্ছে গণতন্ত্রের বিউটি। কথা হচ্ছে পাল্টাপাল্টি বক্তব্য ঠিক আছে, সুস্থ বক্তব্য ঠিক আছে, গণতন্ত্রের ভাষায় কথা বলা ঠিক আছে। গণতন্ত্রের ভাষায় কথা বলাটাই গণতন্ত্রের বিউটি। কিন্তু আজ আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি বলছে, দেশে গণতন্ত্র নেই। অবিরাম অগণতান্ত্রিক ভাষায় তারা বক্তব্য দিয়ে যাচ্ছেন। অগণতান্ত্রিক ভাষায় শেখ হাসিনা সরকারকে, শেখ হাসিনাকে প্রতিনিয়ত তারা আক্রমণ করে যাচ্ছেন। অগণতান্ত্রিক ভাষায় যারা কথা বলে তাদের মুখে কি গণতন্ত্রের বুলি মানায়?

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কোটার ওপর ভর করছে বিএনপি।

সংবর্ধনাস্থল পরিদর্শনের সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আগামী শনিবার এই উদ্যানেই শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ। স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণসহ বিভিন্ন অর্জনের কারণে এর আয়োজন করা হয়েছে।

/এসএম

কাদের,সোনা,বিএনপি,কোটা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close