• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চার জেলায় বন্দুকযুদ্ধ: নিহত ৪

প্রকাশ:  ২১ জুলাই ২০১৮, ১৩:৩৩ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৩:৩৯
পূর্বপশ্চিম ডেস্ক

দিনাজপুর, কক্সবাজার, কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জে বন্দুকযুদ্ধে ৪ জন নিহত হয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, ‘বন্দুকযুদ্ধে’ নিহতরা মাদকব্যবসায়ী। শুক্রবার (২০ জুলাই) মধ্য রাত থেকে শনিবার (২১ জুলাই) ভোর পর্যন্ত এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটেছে।

দিনাজপুর: নিহত

পার্বতীপুর-সৈয়দপুর সড়কের পার্বতীপুর উপজেলার বান্নিরঘাট এলাকায় শুক্রবার রাত ৩টার পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আব্দুর রহিম (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

নিহত আব্দুর রহিম পার্বতীপুর শহরের পুরাতন বাজার রেলগেট এলাকার গোলাম নবীর ছেলে।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান জানান, রাত ৩টার দিকে বান্নিরঘাট এলাকায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছুড়ে। এতে আব্দুর রহিম গুলিবিদ্ধ হলে অন্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

গুরুতর আহত অবস্থায় আব্দুর রহিমকে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে ১০০ পিচ ইয়াবা, ৫০ বোতল ফেনসিডিল, একটি শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত আব্দুর রহিমের নামে হত্যা, মাদকদ্রব্যসহ বিভিন্ন অপরাধে কয়েকটি মামলা রয়েছে।

কক্সবাজার: নিহত

জেলার চকরিয়া উপজেলায় শনিবার ভোরের দিকে দু’দল মাদক ব্যবসায়ীর সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

নিহত মোহাম্মদ ইসমাঈল (৩৮) চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কোচপাড়ার আব্দুস সালামের ছেলে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ভোরের দিকে উপজেলার লামা-আলীকদম সড়কের পাহাড়ি এলাকায় দুই দল মাদক ব্যবসায়ী সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় গুলিতে চিহ্নিত মাদক ব্যবসায়ী নিহত হন। তার বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে চকরিয়াসহ বিভিন্ন থানায় মামলা রয়েছে।

কুষ্টিয়া: নিহত

জেলার ভেড়ামারা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামসু‌দ্দিন শ্যাম (৩৮) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার রাত ৩টার দিকে ভেড়ামারা বাকাপুলের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত মাদক ব্যবসায়ী শ্যাম ভেড়ামারা ক্ষেমিরদিয়াড় এলাকার মৃত তোবারক মিয়ার ছেলে। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় ৮টি মাদকের মামলা রয়েছে বলে পুলিশ দাবি করেছে।

ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম জানান, রাত ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে ভেড়ামারা বাঁকাপুল চরদামুকদিয়া এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক কেনাবেচা করছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম সেখানে অবস্থান নেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে । এতে পুলিশও পাল্টা জবাব দিলে উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

তিনি আরও জানান, পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় শ্যাম নামে এক ব্যক্তিকে উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কত্যর্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরে রাতেই তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

চাঁপাইনবাবগঞ্জ: নিহত

জেলার সুন্দরপুরে মাদকবিরোধী অভিযানের সময় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক বিক্রেতা নিহত হয়েছেন। এ সময় র্যাবের চার সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক জব্দ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্প কমান্ডার সাঈদ আবদুল্লাহ আল মুরাদ জানান, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মোল্লার মাথা এলাকার একটি আম বাগানে মাদক লেনদেন হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব। র্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক চোরাকারবারীরা গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও গুলি চালালে এক চোরাকারবারী গুলিবিদ্ধ হয়। এসময় অন্যরা পালিয়ে যায়।

পরে র‌্যাব সদস্যরা গুলিবিদ্ধ মাদক বিক্রেতাকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় র‌্যাবের ৪ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

/অ-ভি

বন্দুকযুদ্ধ,নিহত,দিনাজপুর,কক্সবাজার,কুষ্টিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close