Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫
  • ||

মাশরাফির হাতের ছোঁয়ায় বদলে যাবে বাংলাদেশ

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১০:৪৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ওয়েস্ট ইন্ডিজে বেহাল দশা বাংলাদেশ দলের। দুই টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। অ্যান্টিগায় প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪৩ রানে গুটিয়ে গিয়ে লজ্জায় পড়েছে সাকিবের দল। রোববার থেকে প্রভিডেন্সে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ এই ফরম্যাটেই সবচেয়ে ভালো ক্রিকেট খেলে। এর মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাঁর ছোঁয়ায় বদলে যাবে বাংলাদেশ দল সবারই এমন প্রত্যাশা।

তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লা, সাকিবদের সঙ্গে যুক্ত হবেন মাশরাফি, এনামুল হক, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত। এদের মধ্যে লিটন-এনামুল লড়বেন ওপেনিংয়ে তামিমের সঙ্গী হতে। মোসাদ্দেক না সাব্বির মিডল অর্ডারে জায়গা পাওয়ার জন্য লড়বেন।

পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন মাশরাফি। তাঁর পাশে থাকবেন মোস্তাফিজুর রহমান আর রুবেল হোসেন। মোস্তাফিজ আইপিএল খেলে এসে আফগানিস্তান সিরিজ মিস করেছেন। খেলতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজও। ওয়েস্ট ইন্ডিজের তিন জন স্বয়ংক্রীয়ভাবেই বাদ পড়েছেন। এরা হলেন, মারলন স্যামুয়েলস, কার্লোস ব্রেথওয়েট ও কেমার রোচ। এদের জায়গা নিয়েছেন রোভম্যান পাওয়েল, জেসন মোহাম্মদ ও আন্দ্রে রাসেল।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে সবচেয়ে বেশি রান করেছেন মারলন স্যামুয়েলস (৫২৩)। ৫০০ প্লাস রান আছে আরও দু’জনের। বাংলাদেশের মুশফিকুর ও ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলের। দু’জনের সামনে সুযোগ থাকছে স্যামুয়েলসকে ছাপিয়ে যাওয়ার।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, কিয়েরন পাওয়েল, শিমরন হেটমায়ের, জেসন হোল্ডার (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, দেবেন্দ্র বিশু, কেমো পাল, আলজেরি জোসেফ।

/এস কে

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত