Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫
  • ||

‘এমন অসুস্থতা নিয়েই প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন খালেদা’

প্রকাশ:  ০৯ আগস্ট ২০১৮, ১৩:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, এখন যে ধরনের অসুস্থতার কথা বলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন চাওয়া হচ্ছে, এমন অসুস্থতা নিয়েই তিনি প্রধানমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার (৯ আগস্ট) কুমিল্লায় চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন আবেদন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানিতে আদালতের কাছে এ যুক্তি তুলে ধরেন তিনি।

শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বিচারপতির বেঞ্চ ওই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন স্থগিতের বিষয়ে আগামী ১২ আগস্ট দিন ধার্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির ও মুরাদ রেজা। তাদের সঙ্গে ছিলেন ডেপুর্টি অ্যার্টনি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ড. বশির উল্লাহ।

খালেদা জিয়ার পক্ষে ছিলেন অ্যাডভেকেট খন্দবার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং তাদের সঙ্গে ছিলেন কায়সার কামাল, এ কে এম এহসানুর রহান, অ্যাডভোকেট মাসুদ রানা, সালমা সুলতানা সোমা প্রমুখ।

গত মঙ্গলবার (৭ আগস্ট) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আবেদনটি আজ পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠান। এর আগে সোমবার (৬ আগস্ট) বিচারপতি এ কে এম আসাদুজ্জামানও বিচারপতি এস.এম মজিবুররহমানের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন। গত ১ জুলাই খালেদাকে গ্রেফতার দেখিয়ে জামিন আবেদনের শুনানির জন্য ৮ আগস্ট বহাল রাখেন কুমিল্লার আদালত। এরপর খালেদা হাইকোর্টে এ মামলায় আবেদন করে জামিন চান।

ওই আবেদনের পর কুমিল্লার আদালতে খালেদার জামিন নিয়ে করা আবেদন ২৬ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন হাইকোর্ট। এ আদেশ অনুসারে কুমিল্লার আদালত তা নিষ্পত্তি করে খালেদার জামিন আবেদন না মঞ্জুর করেন। তার বিরুদ্ধে সম্প্রতি খালেদা হাইকোর্টে আবেদন করলে সোমবার আদালত তার ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের দণ্ড হওয়ার পর থেকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

/এসএম

খালেদা,অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম,মাহবুবে আলম
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত