• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শহিদুল আলমের ডিভিশন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৮
নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্টের কাছে আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে ডিভিশনের জন্য হাইকোর্টের আদেশের স্থগিত চেয়ে আবেদন করেছেন রাষ্ট্রপক্ষ। শহিদুলের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেন।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

শহিদুলের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া জানান, সোমবারই অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এ বিষয়ে শুনানি করবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ২৭ আগস্ট কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী প্রথম শ্রেণির মর্যাদা (ডিভিশন) দেয়ার নির্দেশ দেন আদালত। সেদিন শহিদুল আলমের পক্ষে করা আবেদনের শুনানি শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) সাইফুজ্জামান হিরো এ নির্দেশ দেন।

এরআগে ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে শহিদুলকে ধরে নিয়ে যায় ডিবি পরিচয়ে একদল লোক। এরপর তাকে রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখায় পুলিশ।

ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে রমনা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ‘কল্পনাপ্রসূত তথ্যের’ মাধ্যমে জনসাধারণের বিভিন্ন শ্রেণির মধ্যে ‘মিথ্যা প্রচার’ চালানো, উসকানিমূলক তথ্য উপস্থাপন, সরকারকে ‘প্রশ্নবিদ্ধ ও অকার্যকর’ হিসেবে আন্তর্জাতিক পরিমণ্ডলে উপস্থাপন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির ‘অবনতি ঘটিয়ে’ জনমনে ‘ভীতি ও সন্ত্রাস ছড়িয়ে’ দেয়ার ষড়যন্ত্র এবং তা বাস্তবায়নে ইলেকট্রনিক বিন্যাসে ‘অপপ্রচারের’ অভিযোগ আনা হয় আলোকচিত্রী শহিদুলের বিরুদ্ধে।

/রবিউল

আলোকচিত্রী শহিদুল আলম,ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া,সুপ্রিম কোর্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close