• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কাদেরের সিনেমা ‘গাঙচিল’

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৭ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৫
বিনোদন প্রতিবেদক

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়ে গেল ‘গাঙচিল’ সিনেমার মহরত। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে নির্মিত হবে সিনেমাটি। এটি নির্মাণ করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল।

'গাঙচিল’ ছবিতে একটি চরিত্রে অভিনয় করবেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ‘গাঙচিল’ ছবিতে ফেরদৌস একজন সাংবাদিক চরিত্রে ও এনজিও কর্মীর চরিত্রে অভিনয় করবেন পূর্ণিমা। তবে ঋতুপর্ণার চরিত্রটি কেমন হবে, তা এখনো জানানো হয়নি। ছবিটির চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশের মারুফ রেহমান ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়। নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে ছবিটির দৃশ্যধারণ।

সম্পর্কিত খবর

    ছবি প্রসঙ্গে পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন, ‘‘গাঙচিল’ বাণিজ্যিক সিনেমা হলেও এর উপস্থাপন হবে শৈল্পিক। আমি চাই ছবিটি গ্লোবালি সম্মানিত হোক। সেই সঙ্গে দর্শকও সিনেমাটিকে যেন আপন করে নেয় সেদিকেও আমার খেয়াল থাকবে।’’

    ছবিটি প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘পাঁচ বছর পর ফিরছি। ফেরদৌস আছেন, ঋতু দি আছেন। এজন্য ভালো লাগছে। চেষ্টা করবো ভালো অভিনয় করতে। দর্শক আমাকে যেভাবে চায় সেভাবেই নিজেকে উপস্থাপন করতে চাই।’

    এই সিনেমাটিকে শুভেচ্ছা জানাতে চারজন মন্ত্রী এক হয়েছিলেন ঢাকা ক্লাবে। মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অতিথি হিসেবে ছিলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। মন্ত্রীরা এই সিনেমার লেখক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানান।

    প্রসঙ্গত, ২০১৪ সালের বইমেলায় প্রকাশিত হয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস। অপর দিকে, নঈম ইমতিয়াজ নেয়ামুলের প্রথম ছবি ‘এক কাপ চা’। ‘গাঙচিল’ তার দ্বিতীয় ছবি।

    /এটিএম

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close