• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

ড. কামালের সঙ্গে বৈঠক শেষে যা বললেন জোনায়েদ সাকি

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৬
নিজস্ব প্রতিবেদক
সংগৃহীত ছবি

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় আহ্বায়ক ড. কামাল হোসেনের সঙ্গে বৈঠক করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। বুধবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানী ঢাকার বেইলি রোডে ড. কামালের বাসায় বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বিকাল ৫টা ৩৫ মিনিটের দিকে ড. কামালের বাসায় যান জোনায়েদ সাকি। এ সময় তার সঙ্গে ছিলেন তার সংগঠনের ৫জন সদস্য। ড. কামালের স্ত্রী হামিদা হোসেন বাসায় তাঁদের স্বাগত জানান। এরপর জোনায়েদ সাকি একান্তে বৈঠক করতে ড. কামাল হোসেনের আরেকটি রুমে যান। বাকি অন্যান্য নেতারা বৈঠককক্ষে অপেক্ষাধীন ছিলেন। প্রায় বিশ মিনিটের একান্ত আলোচনা শেষে দুই নেতা বৈঠককক্ষে যান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জোনায়েদ সাকি বলেন, আমাদের মধ্যে অনেক দিন ধরেই আলোচনা চলছে।

গণসংহতি আন্দোলনের পক্ষ থেকেও একটি সনদ তৈরি করেছি। বিদ্যমান যে রাজনৈতিক ব্যবস্থার মধ্যে আমরা আছি, সেই ব্যবস্থা ফেল করে যাচ্ছে। এটা সংঘাত ছাড়া নতুন কিছু দিতে পারছে না।

তিনি আরও বলেন, কাজেই আমাদের নতুন একটি রাজনৈতিক ব্যবস্থায় যেতে হবে। কতগুলো নতুন শর্তে আমাদের যেতে হবে। যেখানে রাজনৈতিক দলগুলোর শান্তিপূর্ণ সহাবস্থান সম্ভব।

জোনায়েদ সাকি বলেন, ‘বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সকলেই উদ্বিগ্ন। জনগণের নিরাপত্তা নিয়ে, দেশের নিরাপত্তা নিয়ে সবাই উদ্বিগ্ন। সেদিক থেকে আমরা মনে করি ঐক্যবদ্ধ কাজের অনেক জায়গা আছে। সে ঐক্যবদ্ধ কাজগুলো কীভাবে আরও এগিয়ে নিয়ে যাওয়া যায়, সে বিষয় নিয়ে বাম গণতান্ত্রিক জোটে আলোচনা করা হবে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে আলোচনা চলবে।’

কীভাবে আমরা ঐক্যবদ্ধভাবে দেশের নিরাপত্তা, মানুষের নিরাপত্তা এবং গণতান্ত্রিক সংগ্রাম তুলতে পারি, সে বিষয়ে কাজ করতে হবে বলেও মন্তব্য করেন সাকি। এ সময় গণসংহতি আন্দোলনের পরিচালনা কমিটির সদস্য ফিরোজ আহমেদ, দেওয়ান আবদুর রশিদ নিলু, আবুল হাসান রুবেলসহ অনেকে উপস্থিত ছিলেন।

জোনায়েদ সাকি,ড. কামাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close