• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রিয়াদ-ইমরুলের দৃঢ়তায় বাংলাদেশের সংগ্রহ ২৪৯

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৬ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৩
স্পোর্টস ডেস্ক

৮৭ রানে ৫ উইকেট হারালেও শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েসের জোড়া ফিফটিতে আফগানিস্তানকে ২৫০ রানে টার্গেট দিয়েছে বাংলাদেশ। এশিয়া কাপের সুপার ফোর পর্বে এই দুই ব্যাটসম্যানের ১২৮ রানের জুটির উপর ভর করে লড়াকু সংগ্রহ পেয়েছে টাইগাররা।

রোববার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও মাছরাঙা।

টাইগার শিবিরে প্রথম আঘাত হানেন আফগানিস্তানের ফাস্ট বোলার আফতাব আলম। ইনিংসের ৫ম তম ওভারের শেষ বলে ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন নাজমুল হোসেন শান্ত। তিনি করেন ০৬ রান (১৮ বল)। এরপরেই নাজমুল হোসেন শান্তর পথেই হাটেন মোহাম্মদ মিথুন। নাজমুল আউট হবার পরের ওভারেই এলবিডব্লিউর ফাদে ধরা পড়েন মিথুন। তাকে আউট করেন আফগান স্পিনার মুজিব উর রহমান। মিথুন করেন ২ বলে ১ রান।

ইনিংসের ১৯তম ওভারের ৪র্থ বলে আউট হয়ে ফিরে যান লিটন দাস। তিনি করেন ৪১রান (৪৩ বল)। তাকে আউট করেন আফগান স্পিনার রশিদ খান।এরপর রান আউটের ফাঁদে পড়েন সাজঘরে ফিরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।ইনিংসের ১৯ তম ওভারের শেষ বলে শূন্য রানে আউট হন সাকিব। আর ২১তম ওভারের ৫ম বলে রান আউট হন মুশফিক। তিনি করেন ৩৩ রান।

২১ ওভারে ৫ উইকেটে ৮৭ রানের দলে পরিণত হয় বাংলাদেশ। এরপর মাহমুদুল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস রানের ১২৮ রানের জুটি করে দলকে লড়াকু পুজি এনে দেয়। ৪৭ তম ওভারের ২য় বলে ক্যাচ আউট হয়ে ৭৪ রান প্যাভিলিয়নে ফিরেন রিয়াদ। তাকে আউট করেন আফতাব আলম।

রিয়াদ আউট হয়ে ফিরে গেলে ইমরুলকে সঙ্গ দিতে আসেন মাশরাফি বিন মর্তুজা। কিন্তু ৪৯তম ওভারের ৫ম বলে ১০ রান করে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ম্যাশ। শেষ পযন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে হারিয়ে ২৪৯ রান করে বাংলাদেশ। ইমরুল কায়েস অপরাজিত থাকেন ৭২ রানে। আর ৮ম ব্যাটসম্যান হিসেবে মাঠে নামা মেহেদি করেন ৫ রান।

আফগানিস্তানের হয়ে ৩টি উইকেট নেন আফতাব আলম। ১টি করে উইকেট নেন রশিদ খান ও মুজিব উর রহমান।

/অ-ভি

রিয়াদ-ইমরুল,ক্রিকেট,এশিয়া কাপ,বাংলাদেশ,আফগানিস্তান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close