Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫
  • ||

বন বিভাগের ২ কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৮, ১৫:১২
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট icon

টাঙ্গাইলে সখীপুরে প্লট বরাদ্দের নামে অর্থ নেওয়া ও সামাজিক বনায়নের টাকা আত্মসাতের অভিযোগে বন বিভাগের দুই কর্মকর্তাসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুদক টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসেন বাদী হয়ে সখীপুর থানায় এ পৃথক দু’টি মামলা করেন।

দুই মামলাতেই বন বিভাগের সখীপুর উপজেলার নলুয়া বিট কর্মকর্তা আলাউদ্দিন এবং বহেড়াতৈল রেঞ্জের সাবেক বিট কর্মকর্তা শহীদুল আলমকে (বর্তমানে রাজশাহী বন বিজ্ঞান ও প্রযুক্তি ইনিস্টিটিউটে কমর্রত) আসামী করা হয়েছে।

টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, একটি মামলায় সামাজিক বনায়নের ২৭ লাখ ১৫ হাজার টাকা বন সৃজনের কাজে ব্যবহার না করে আত্মসাৎ এবং সামাজিক বনায়নের প্লট বরাদ্দের নামে ১৮ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

এ মামলায় সখীপুরের বহেড়াতৈল সদর রেঞ্জের নবজাগরণ সামাজিক বনায়ন ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মিয়াকেও আসামী করা হয়েছে।

অপর মামলায় ওই দুই বন কর্মকর্তা ছাড়াও সখীপুরের ঘটেশ্বরী মৌজার সবুজ ছায়া সামাজিক বনায়ন সমিতির নাজিম উদ্দিন, আকবর হোসেন ও আব্দুস সালামকে আসামী করা হয়েছে।

এ মামলায় তাদের বিরুদ্ধে সামাজিক বনায়ন সৃজনের ১৩ লাখ ৯৫ হাজার টাকা এবং বনায়নের প্লট বরাদ্দের নামে ৭ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নিয়ে পরস্পরের যোগসাজশে আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সখীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম তুহীন আলী জানান, মামলা দুটি দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করবে।

ওএফ

দুদক
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত