• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির রাজনীতি করার নৈতিক অধিকার নেই: হানিফ

প্রকাশ:  ১২ অক্টোবর ২০১৮, ১৫:৫৩
কুষ্টিয়া প্রতিনিধি
ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার সকল তথ্য প্রমাণ করে যে বিএনপি রাজনৈতিক সমষ্টিগতভাবে এই হত্যাকান্ডের জন্য দায়ী। সেই হিসেবে আমরা হামলার মাষ্টার মাইন্ড তারেক রহমান ও তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ শাস্তি ও বিচার দাবি করছি।

শুক্রবার দুপুরে কুষ্টিয়ার দিশা টাওয়ারে ঢাকাস্থ কুষ্টিয়া সমিতির আয়োজনে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দেয়ার আগে বিএনপি রায় প্রত্যাখান নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, এই হত্যাকান্ডের রায়ের মধ্যে দিয়ে পরিস্কার যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হত্যা ষড়যন্ত্রের মধ্যে দিয়ে এ দেশে যে রাজনীতি শুরু করেছিলেন তারই ধারাবাহিকতা বিএনপি এখনো বহন করে যাচ্ছে।

তিনি বলেন, শুধু ২১ আগষ্ট নয়, ১৫ আগষ্ট বঙ্গবন্ধু হত্যা এবং ৩ নভেম্বর জেল হত্যার মধ্যে দিয়ে এটা আজ প্রমানিত বিএনপি কোন রাজনৈতিক দল নয়। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। সুতরাং এই রায়ের পর বিএনপির আর রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না।

হানিফ আরো বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিলেন। তার বহু প্রমান তিনি নিজে রেখে গেছেন। তিনি আরো বলেন,বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ ও হত্যাকারীদের পুরুস্কৃত করার মধ্যে দিয়ে প্রমাণিত হয়েছিল যে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিল।

এ সময় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হাজী রবিউল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

-একে

মাহবুবউল আলম হানিফ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close