Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬
  • ||

জাফরুল্লাহ'র বিরুদ্ধে আরেকটি মামলা, এবার অভিযোগ চাঁদাবাজির

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০১৮, ০১:৩০
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon
ফাইল ছবি

রাষ্ট্রদ্রোহ মামলার পর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে। এবার তার বিরুদ্ধে অভিযোগ চাঁদাবাজির।

সোমবার (১৫ অক্টোবর) রাতে ঢাকার আশুলিয়া থানায় মামলাটি দায়ের করা হয়।

আশুলিয়ার পাথালিয়ায় জমি বিক্রিতে বাধ্য করার চেষ্টা এবং এক কোটি টাকা চাঁদা দাবির অভিযোগ এনে জাফরুল্লাহসহ চারজনকে আসামি করে মামলাটি দায়ের করেন মানিকগঞ্জের মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি।

আশুলিয়া থানার ওসি রেজাউল হক এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এ ব্যাপারে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জাফরুল্লাহ প্রতিষ্ঠিত গণবিশ্ববিদ্যালয় সাভারের আশুলিয়া থানা এলাকায় অবস্থিত।

মামলার বাদী মোহাম্মদ আলী বলেন, পাথালিয়া মৌজার প্রায় চার একর ২৪ শতাংশ জমি তিনিসহ আরও দুজন ২০০৩ সালে কিনেছিলেন। ওই জমি নেওয়ার জন্য জাফরুল্লাহ ও তার লোকজন তাকে নানাভাবে ‘ভয়ভীতি‘ দেখিয়ে আসছে।

তিনি বলেন, তারা নাম মাত্র মূল্যে বিক্রির জন্য আমাকে এবং আমার শরিকদের চাপ দেওয়ার পাশাপাশি জীবননাশের হুমকি পর্যন্ত দিয়েছে।

মোহাম্মদ আলী বলেন, তারা আমাদের জমি থেকে জোর করে প্রায় ৩০ লাখ টাকার মাটি কেটে নিয়ে গেছে। তাদের অত্যাচারে আমি এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়ি। এজন্য আমার বাইপাস সার্জারি করতে হয়েছে।

এসব ঘটনায় সাভার ও আশুলিয়া থানায় আগে একাধিক জিডি করেন বলেও দাবি করেন আলী।

সর্বশেষ গত ১৪ অক্টোবরের এক ঘটনার বর্ণনা দিয়ে এজাহারে বলা হয়, ওইদিন সকালে মোহাম্মদ আলী ও তার শরিক আনিছুর রহমান জমিতে থাকাবস্থায় জাফরুল্লাহর সহযোগী দেলোয়ার হোসেন (৫৭), সাইফুল ইসলাম শিশির (৫৫) এবং আওলাদ হোসেন (৪৮)সহ ৩/৪জন জমিতে ঢুকে জানায়, তারা জাফরুল্লাহ নির্দেশে এসেছে।

এজাহারে আরও বলা হয়, তারা জমি তাদের কাছে বিক্রির জন্য বলে। সেই সঙ্গে বলে, এই জমি গণবিশ্ববিদ্যালয়ের জন্য পূর্বে না দেওয়ার কারণে তাদের অনেক ক্ষতি হয়েছে। এজন্য এক কোটি টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তারা হুমকি দেয় এবং জমির কাঁটাতারের বেষ্টনি, সাইনবোর্ড ও একটি গেইট ভাংচুর করে।

/এসএম

ডা. জাফরুল্লাহ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত