Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

মাহবুব তালুকদারের পদত্যাগ চায় ১৪ দল

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ১৫:৫৫ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১৬:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের পদত্যাগ দাবি করেছে ১৪ দল। ক্ষমতাসীন জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মাহবুব তালুকদার সাংবিধানিক পদে থেকে অসাংবিধানিক কথা বলায় তার দায়িত্ব থেকে সরে যাওয়া উচিত।

বুধবার (১৭ অক্টোবর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অায়োজিত ১৪ দলের সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, উনি সাংবিধানিক পোস্টে থেকে এভাবে কথা বলতে পারেন না। উনি ওনার শপথ ভঙ্গ করছেন।

তিনি বলেন, যে যত কথাই বলুক, অার চক্রান্তকারীরা যত অান্দোলনই করুক, নির্বাচন যথা সময়ে হবে, সংবিধান অনুযায়ী হবে। নির্বাচন কেউ ঠেকাতে পারবে না। কোনো অান্দোলনই নির্বাচনকে বিলম্বিত করতে পারবে না। অার সংবিধানেও সে সুযোগ নেই।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ড. কামাল হোসেন ও ব্যারিস্টার মইনুল হোসেনসহ কিছু সংখ্যক চক্রান্তকারী অান্দোলনের নামে মাঠে নামছে চক্রান্ত করার জন্য। এদের কোনো জনবল নেই, জনভিত্তি নেই। সুতরাং তাদের আন্দোলন সফল হবে না।

মোহাম্মদ নাসিম বলেন, ব্যরিস্টার মইনুলকে এ জাতি ভালোভাবে চেনে। সে অাগে থেকেই ষড়যন্ত্রকারী। বঙ্গবন্ধুর হত্যাকারী মোশতাকের সঙ্গে হাত মিলিয়ে ডেমোক্রেটিক লীগ গঠন করেছিল। জিয়া চ্যারিটেবল এবং গ্যাস বিষয়ে এই মইনুল খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেছিল। অাজ অাবার সেই মইনুল বিএনপির বুদ্ধিজীবী হয়েছে, তাদের সঙ্গে ঘোট পাকাচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ওনারা সিলেটের শাহজালাল মাজার থেকে শুরু করবেন, তাদের জন্য শুভ কামনা রইল। অান্দোলন সফল না হওয়া পর্যন্ত ঘরে না ফেরার ঘোষণা প্রসঙ্গে নাসিম বলেন, ওরা তো অনেক দিন ধরে ঘরেই অাছে। ১০ বছরে তারা ঘর থেকে বের হয়নি।

জোট সম্প্রসারণের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ১৪ দলীয় জোটের মুখপাত্র বলেন, এ ব্যাপারে সিডিউল ঘোষণার পর নেত্রী সিদ্ধান্ত নেবেন।

সভায় অন্যান্যের মধ্যে ১৪ দলের নেতা দীলিপ বড়ুয়া, শেখ শহীদুল ইসলাম, শরীফ নুরুল অাম্বিয়া, ডা. ওয়াজেদুল ইসলাম, কামরুল ইসলাম, বিপ্লব বড়ুয়া, শাহাদাৎ হোসেন, অসীত বরণ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

/এসএম

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার,১৪ দল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত