Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট চালু হচ্ছে বুধবার

প্রকাশ:  ২১ অক্টোবর ২০১৮, ০১:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বিশ্বের সর্ববৃহৎ বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট আনুষ্ঠানিকভবে উদ্বোধন করা হবে আগামী বুধবার। উদ্বোধনের পর পরই এটি চিকিৎসার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

রাজধানীর চাঁনখাঁরপুল এলাকায় গড়ে তোলা নিজনামের এই হাসপাতালটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী । এ তথ্য নিশ্চিত করেছেনশেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ইনস্টিটিউটের চিফ কোঅর্ডিনেটর ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেণ, আগুনে পোড়ার চিকিৎসার লক্ষ্যে নতুন দিগন্ত উন্মোচনকারি শেখ হাসিনা ন্যাশনাল বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে রোগিদেরকে সর্বোত্তম সেবা দেওয়া হবে।

সামন্ত লাল সেন জানান, মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের পাশে অবস্থিত ১২তলা এই ইনস্টিটিউটে পোড়ার রোগিরা যেমন উন্নততর সেবা পাবেন, তেমনি ডাক্তার ও নার্সরা তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষন পাবেন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম আশা প্রকাশ করেছেন, এই বিশেষায়িত হাসপাতাল থেকে পোড়ার রোগিরা উন্নততর চিকিৎসা সেবা পাবেন।

তিনি বলেন, আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি সম্বলিত এই ইনস্টিটিউটটি চিকিৎসা, গবেষনা ও অধ্যয়নের কেন্দ্রে পরিনত হবে। পাঁচশ’ শয্যা, ৫০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট, ১২টি অপারেশন থিয়েটার বিশিষ্ট এই ইনস্টিটিউটটি বিশ্বের বৃহত্তম বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিনত হবে।

প্রসঙ্গত,বার্ন ও প্লাস্টিক সার্জারি চিকিৎসা সেবার উন্নয়নের প্রতি আন্তরিকতার জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় এই ইনস্টিটিউটের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরনের সিদ্ধান্ত নিয়েছে।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত