• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

'আপিল খারিজ হলে সোমবার জিয়া চ্যারিটেবল মামলায় রায়'

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০১৮, ১৬:৪৩
নিজস্ব প্রতিবেদক

জিয়ার চ্যারিটেবল দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারকাজ চলবে মর্মে বিচারিক আদালতের দেয়া আদেশের বিরুদ্ধে খালেদার আইনজীবীদের করা আপিল খারিজ হলে আগামীকাল সোমবার (২৯ অক্টোবর) এ মামলার রায় ঘোষণা সম্ভব বলে জানিয়েছেন জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ।

রবিবার (২৮ অক্টোবর) নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সম্পর্কিত খবর

    অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা শুনানির সময় খালেদা জিয়ার পক্ষ থেকে প্রায় ৪০ বার সময় নেওয়া হয়েছে। তারপর যখন আসামিপক্ষের বক্তব্য শোনার জন্য তারিখ নির্ধারণ করা হলো তখন তিনি প্রায় ৩২ বার সময় নিয়েছেন। এরপর বেশ কিছুদিন তিনি জেলে থাকাবস্থায় তিনি আদালতে যেতে পারেননি। বলা হলো তিনি অসুস্থ। তারপরে একটি তারিখে তিনি বলেছেন তিনি আদালতে যাবেন না।

    তিনি আরও বলেন, ইতিমধ্যে উনারা খালেদা জিয়ার পক্ষে আপিল বিভাগে আবেদন করা হয়েছে এবং আজকে শুনানির পরে আগামীকাল আদেশের জন্য রাখা হয়েছে। খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারিক আদালত মামলার চলার যে আদেশ দিয়েছিলেন তার বিরুদ্ধে তারা হাইকোর্টে রিভিশন আবেদন করেছিলেন। কিন্তু হাইকোর্টেও রায় উনার বিপক্ষে গেছে। তার বিরুদ্ধে আজকে আপিল বিভাগে এ মামলার শুনানি হলো। যদি এ মামলায় নিয়মিত আপিল করার অনুমতি দেওয়া হয় তাহলে বিচারিক আদালত কর্তৃক মামলার রায় দেওয়া অনিশ্চিত হয়ে যাবে। আর যদি খালেদা জিয়ার আবেদনটি আপিল বিভাগে খারিজ হয়ে যায় তবে আগামীকাল রায় দেওয়া সম্ভব হবে।

    মাহবুবে আলম বলেন, চ্যারিটেবল মামলায় তিনি বারবার সময় নিয়েছেন। এক পর্যায়ে তিনি আদালতে আসবেন বলে জানিয়ে দিয়েছেন। এ অবস্থায় আদালত তো বসে থাকতে পারে না। আদালতকে তো নিশ্চিত বিচার কার্যক্রমটাকে এগিয়ে নিয়ে যেতে হবে। সেই হিসেবে আমি আশাবাদী বিচারিক আদালত মামলাটির বিচার শেষ করতে পারবে।

    আসামিকে হাসপাতালে রেখে রায় দেওয়া হলে সেটি হবে নজিরবিহীন। খালেদা জিয়ার আইনজীবীদের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মাহবুবে আলম বলেন, আসামির সাক্ষী সাবুত সবই হয়েছে আসামির সামনে। তিনি নিজে বক্তব্য দিয়েছেন। এখানে আসামি যখন বলেন তিনি আর আদালতে যাবেন না তখন আর আদালতের কিছু করার থাকে না। তাছাড়াও তার তো ১২৬ জন আইনজীবী আছেন।

    খালেদা জিয়ার অনুপস্থিতিতে রায় চ্যারিটেবল মামলার রায় ঘোষণা করা হবে না কিনা জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, উনি যদি না যেতে চান তাহলে তো কোন পথ থাকে না। তাছাড়া আগেই তো বলা হয়েছে উনার অনুপস্থিতিতে বিচার হবে। বিচারের অর্থ যুক্তিতর্ক উপস্থাপন, বিচারের অর্থ রায় ঘোষণাও।

    অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close