• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শূন্য রানেই ফিরলেন ইমরুল

প্রকাশ:  ১১ নভেম্বর ২০১৮, ১০:০০ | আপডেট : ১১ নভেম্বর ২০১৮, ১০:১৫
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ শিবিরে প্রথম আঘাত হানলেন জিম্বাবুয়ে পেস বোলার কাইল জার্ভিস। সপ্তম ওভারে জার্ভিসের বলে উইকেটরক্ষক চাকাভাকে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরেন টাইগার ওপেনার ইমরুল কায়েস।

এর আগে রোববার (১১ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এ প্রতিবেদন লেখা পযন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৬ রান, ৮ ওভার।

ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল ৯:৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার করছে বিটিভি এবং গাজী টিভি।

এ ম্যাচে অভিষেক হয়েছে মিঠুন ও খালেদের। এছাড়া দলে ফিরেছেন সিলেট টেস্টে না খেলা মোস্তাফিজও। এ তিনজনকে জায়গা দিতে দল থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ রাহি।

ঘরের মাঠে সিলেট টেস্টেই জোর সম্ভাবনা ছিল ডানহাতি পেসার খালেদের অভিষেক হওয়ার। তবে সেখানে তাকে টপকে সুযোগ পেয়ে যান রাহি। কিন্তু দুই ইনিংসে তেমন কিছু করতে না পারায় বাদ পড়েছেন রাহি। প্রথমবারের মতো টেস্ট ক্যাপ পেয়েছেন খালেদ।

দেশের ঘরোয়া ক্রিকেটে পরিচিতি মুখ মোহাম্মদ মিঠুন। ওয়ানডে ক্রিকেটে চলতি বছরে খেলছেন নিয়মিতই। তবু অপেক্ষা ছিল অভিজাত টেস্ট ক্রিকেটের স্বাদ পাওয়ার। অবশেষে প্রায় এক যুগ ঘরোয়া ক্রিকেট খেলার পরে ২৭ বছর বয়সে প্রথমবারের মতো টেস্ট খেলতে নামবেন বাংলাদেশের হয়ে।

দলে আরেক সংযোজন মোস্তাফিজকে ঘিরে ছিল ইনজুরির শঙ্কা। এ কারণে সিলেটে তার ব্যাপারে রিস্ক নেয়নি দল। তবে সেখানে এক পেসার নিয়ে খেলার ফল ভুগতে হয়েছিল। তাই ঢাকা টেস্টে স্কোয়াডের সেরা পেসার মোস্তাফিজকে সাথে নিয়েই নামছে বাংলাদেশ দল। দলের বাকিরা রয়ে গেছেন নিজেদের জায়গায়।

সিলেটে প্রথম টেস্টে হেরে সিরিজ হারের শঙ্কায় রয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে সিরিজ হার ঠেকাতে মিরপুর টেস্টে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ

হ্যামিল্টন মাসাকাদজা, ব্রায়ান চারি, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, পিটার মুর, ব্রেন্ডন মাভুতা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।

/অ-ভি

টেস্ট,সিরিজ,জিম্বাবুয়ে,বাংলাদেশ,ইমরুল কায়েস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close