Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫
  • ||

হঠাৎ টেস্ট দলে ‘চমক’ সাদমান

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০১৮, ১৯:৪০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট icon

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য মাত্র ১৩ জনের দল দিয়েছিলেন নির্বাচকরা। সোমবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় এই দলে হঠাৎ অন্তর্ভুক্ত হয়েছেন বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম।

বাংলাদেশ ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলকে প্রতিনিধিত্ব করা এ ব্যাটসম্যান প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। সম্প্রতি প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ ফর্মে আছেন তিনি।

সোমবার এমএ আজিজ স্টেডিয়ামে সৌম্য সরকারের সঙ্গে ওপেন করতে নামেন সাদমান। শুরু থেকেই দেখিয়েছেন দৃঢ়তা। শ্যানন গ্যাবব্রিয়েল, কেমার রোচ, কেমো পলদের শর্ট বলেও তাকে সাবলিলভাবে ব্যাট চালাতে দেখা গেছে।

চা বিরতির আগে ৭৩ রানের ইনিংসটি শেষ হয়েছে রান আউটে। উইকেটে ছিলেন ২৩০ মিনিট, খেলেছেন ১৬৯ বল। সাদমানের ব্যাটিং পুরোটা মাঠে বসে দেখেছেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডস।

কোচের সামনে এমন ব্যাটিং করাতেই হয়ত কপাল খুলেছে ২৩ বছর বয়সী ঢাকার এই বাঁহাতি ব্যাটসম্যান। সদ্য সমাপ্ত জাতীয় লিগে ঢাকা মেট্রোপলিটনের হয়ে খেলেছেন সাদমান ইসলাম। প্রথম দুই ইনিংসেই সিলেট এবং ঢাকা বিভাগের বিপক্ষে যথাক্রমে ১৫৭ এবং ১৮৯ রানের দু’টি ইনিংস খেলেন তিনি। এরপরের ম্যাচে দুই ইনিংসের একটিতে ৩৬ এবং অন্যটিতে খেলেন ৬২ রানের ইনিংস। পরের ম্যাচে প্রথম ইনিংসে ১৮ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে করেন ৭৮ রান।

ঢাকা বিভাগের বিপক্ষে ফিরতি ম্যাচের প্রথম ইনিংসে ১ রানে আউট হয়েছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে খেলেন ৬৬ রানের দারুণ এক ইনিংস। শেষ ম্যাচে দুই ইনিংসে করেন যথাক্রমে ২৭ এবং ১৪ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪ সদস্যের বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও সাদমান ইসলাম।

/অ-ভি

হঠাৎ,টেস্ট দল,চমক,সাদমান ইসলাম
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত