• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পর্যবেক্ষকরা যেন নির্বাচন প্রশ্নবিদ্ধ করার সুযোগ না পায়: দিলীপ বড়ুয়া

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০১৮, ১৪:৫২
নিজস্ব প্রতিবেদক

১৪ দল নেতা ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, নির্বাচন পর্যবেক্ষণে বিদেশি যে পর্যবেক্ষকেরা আসবেন, দেখা যায় তাদের মধ্যে প্রত্যেকটা দেশের হিডেন কতগুলো এজেন্ডা থাকে। পর্যবেক্ষকেরা যাতে ইনডিজগাইড এসে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করতে পারে, সে ব্যাপারে আমরা ইসিকে সতর্ক থাকতে বলেছি।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসি সচিবের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে একথা বলেন তিনি।

দিলীপ বড়ুয়া বলেন, কিছুদিন আগে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ৬টি অভিযোগ করেছেন এবং বিএনপির পক্ষ থেকে ব্যারিস্টার মওদুদ আহমদও বিভিন্ন অভিযোগ করে গেছেন। আমরা মনে করি ওনাদের অভিযোগগুলা দেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পরিপন্থি।

তিনি আরও বলেন, তারা একটা ব্লেইম গেইম খেলছে। যেই ব্লেইম গেইমের মধ্য থেকে আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ হলেও তারা যাতে কিছু কথা বলতে পারে। সেটা এখন থেকেই বলা শুরু করেছে।

১৪ দলের এ নেতা বলেন, ব্লেইম গেইমের মধ্য দিয়ে তারা ইসিকে প্রতিপক্ষ করতে যাচ্ছে। যেই প্রতিপক্ষের মধ্য দিয়ে তাদের বিভিন্ন রকমের যে প্লান বা ডিজাইন আছে। ভবিষ্যতে সেই ডিজাইনগুলোকে তারা বাস্তবে রূপ দিতে চাচ্ছে। এজন্য আমরা বলেছি ইসি যাতে সতর্ক থাকে।

দিলীপ বড়ুয়া বলেন, এমনকি আমরা বলেছি, নির্বাচনের পূর্বেও তারা বিভিন্ন অন্তর্ঘাতমূলক কাজ করতে পারে। এটা অতীত অভিজ্ঞতা। কারণ জাতীয় ঐক্যফ্রন্ট বা বিএনপির মূল শক্তি হচ্ছে জামায়াতে ইসলাম। তারা দেশে এবং বিদেশের সঙ্গে ঐক্যবদ্ধভাবে বিভিন্ন প্লান-প্রোগ্রাম করে নির্বাচনকে ভণ্ডুল ও আন্তর্জাতিকভাবে প্রশ্নবিদ্ধসহ দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি করতে চাচ্ছে।

তিনি বলেন, সতর্ক ব্যবস্থার বিষয়ে ইসি বলেছে, আগামী ১৩ তারিখে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে এসব বিষয় উত্থাপন করবে। যাতে নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়।

/এসএম

১৪ দল,দিলীপ বড়ুয়া,সাম্যবাদী দল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close