Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
  • ||

বাংলামোটরে শিশু ‘হত্যা’: বাবার তিন দিন রিমান্ড

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০১৮, ১৭:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

রাজধানীর বাংলামোটরে নূর সাফায়েত নামে দুই বছর বয়সী শিশুকে হত্যার অভিযোগে গ্রেফতার শিশুটির বাবা নুরুজ্জামান কাজলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) তাকে আদালতে তুলে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দিমান মন্ডল তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সাফায়েতকে হত্যার অভিযোগে তার বাবা নুরুজ্জামান কাজলের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা হয়। বুধবার রাতে শিশুটির মা মালিহা আক্তার বাদী মামলাটি দায়ের করেন।

এর আগে বুধবার (৫ ডিসেম্বর) সকালে রাজধানীর বাংলামোটর এলাকার একটি বাসায় সাফায়েত নামে তিন বছরের এক শিশুকে তার বাবা হত্যা করেছেন-এমন সংবাদ পেয়ে ছুটে গিয়েও বাসার ভেতরে ঢুকতে পারছিল না আইন-শৃঙ্খলা বাহিনী। কারণ ভেতরে মরদেহের পাশে ধারালো দা হাতে আরেক সন্তানকে বুকে নিয়ে বসেছিলেন শিশুটির বাবা নুরুজ্জামান কাজল। তিনিই কাউকে বাসায় ঢুকতে দেননি। কাজলের ভাই নুরুল হুদা উজ্জ্বলেরও দাবি, শিশুটিকে তার বাবাই খুন করেছে।

অবশেষে ঘটনার ৬ ঘণ্টা পর সন্তানদের জিম্মি নাটকের অবসান হয়। বাবার হাতে নিহত ও জিম্মি থাকা দুই সন্তানকে উদ্ধার করতে সক্ষম হয় শাহবাগ থানা পুলিশ। আটক করা হয় ‘ঘাতক’ বাবাকেও।

উদ্ধার অভিযানে র‌্যাব-২ এর একটি টিম অংশ নেয়। ওই টিমের কর্মকর্তা এসআই শহীদুল ইসলাম বলেন, ‘আমি ভেতরে ঢুকে দেখেছি, নুরুজ্জামান কাজল তার ছোট শিশুকে কাফনের কাপড় পরিয়ে টেবিলের ওপর রেখেছেন। এ ছাড়া বড় সন্তানকে বুকে জড়িয়ে হাতে বড় রামদা নিয়ে বসে আছেন।’

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, স্ত্রী ও দুই সন্তান নিয়ে ওই বাসার দোতলায় থাকেন কাজল। তার নির্যাতন সহ্য করতে না পেরে মাস খানেক আগে স্ত্রী বাড়ি ছেড়ে চলে গেছেন। তাই বাচ্চা দুটো বাবার সঙ্গে ছিল।

উল্লেখ্য, নুরুজ্জামান কাজল মাদকাসক্ত বলেও জানা গেছে।

পিবিডি/সাগর

বাংলামোটরে শিশু হত্যা,রিমান্ড
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত