Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
  • ||

জীবনে প্রথম হার কর্নেল অলির, ১০ গুণ বেশি ভোটে বিজয়ী আ’লীগ প্রার্থী

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৯, ১৮:১৪
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট icon

এবার নিয়ে সাতবার জাতীয় সংসদ নির্বাচন করলেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ। চট্টগ্রাম-১৪ (চন্দনাইশা) আসনে তিনি এর আগে জাতীয় সংসদ নির্বাচনে ছয়বার অংশ নিয়ে প্রতিবারই সম্মানজনক ব্যবধানে জয়লাভ করেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে এবারই প্রথম একাদশ সংসদ নির্বাচনে হেরে গেলেন কর্নেল অলি।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশা) আসনের ভোটে এলডিপির সভাপতি কর্নেল অলি নিজ দলের মই প্রতীকে ভোট পেয়েছেন ২১ হাজার ৯৪৭। ওই আসনে আওয়ামী লীগ মনোনীত নজরুল ইসলাম চৌধুরী নৌকা ১ লাখ ৮৯ হাজার ৪৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এর মধ্য দিয়ে রাজনৈতিক জীবনে কোনো নির্বাচনে প্রথমবারের মতো পরাজিত হলেন কর্নেল (অব.) অলি আহমদ।

চট্টগ্রামের জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব ও ২০ দলীয় জোটের সমম্বয়কারী কর্নেল অলির এই হার চট্টগ্রামসহ আলোচনা তৈরি করেছে সারা দেশে। কারণ নিজ আসনের বাইরেও একাধিকবার তিনি পাশের চট্টগ্রাম-১৫ সাতকানিয়া- লোহাগাড়া আসনে প্রার্থী হয়েও জয়ী হয়েছেন। অথচ ক্ষমতাসীন দলের অধীনে অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয়ী প্রার্থী তার চেয়ে প্রায় ১০ গুণ বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এলডিপি সভাপতির এমন পরাজয় অনেকের কাছেই অবিশ্বাস্য।

এ প্রসঙ্গে এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদের দৃষ্টি আকর্ষল করা হলে তিনি বলেন, এটা নির্বাচনের নামে প্রহসন হয়েছে। আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনে এ ধরনের জালিয়াতি আর কখনো দেখিনি। আওয়ামী লীগের লোকজন রাতে ভোট নিয়ে বাক্সে ভরেছে। দিনের বেলায় আমার এজেন্টদের বের করে দিয়ে কারচুপি করেছে।

পিবিডি-এনই

চট্টগ্রাম প্রতিনিধি,কর্নেল অলি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত