• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

‘নবনির্বাচিত সরকারের প্রতি ভারতের পূর্ণ সমর্থন থাকবে’

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০১৯, ২২:৪৫ | আপডেট : ০২ জানুয়ারি ২০১৯, ২২:৪৯
নিজস্ব প্রতিবেদক

ঢাকায় নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে সোনালি সময় চলছে।নবনির্বাচিত সরকারের প্রতি ভারতের পূর্ণ সমর্থন অব্যাহত থাকবে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের ল্যান্ডমার্ক (ভূমিধস) বিজয়ে ভারত আনন্দিত। দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আমরা বিশ্বাস করি।

বুধবার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ শেষে হর্ষবর্ধন শ্রিংলা সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবেভারতীয় হাইকমিশনার বলেন, নির্বাচন পরবর্তী শুভেচ্ছা জানাতে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেছি। এ ছাড়া আমিও চলে যাচ্ছি। সবমিলিয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলাম।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি ও সাফল্যে ভারত গুরুত্বপূর্ণ অংশীদার। ভারত ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিল। উন্নয়নমূলক কর্মকাণ্ডে এখনো ভারত বাংলাদেশের পাশে আছে। এই সম্পর্ক জোরদারের জন্য গভর্নমেন্ট টু গভর্নমেন্ট, পার্টি টু পার্টি এবং পিপল টু পিপল আলোচনা ও সংলাপ অব্যাহত থাকবে।’

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিশাল সাফল্যের পর আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। আমাদের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন, অভিনন্দন জানিয়েছেন। বিজেপির সাধারণ সম্পাদক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছেন এবং অভিনন্দন জানিয়েছেন। আওয়ামী লীগ সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য এ বিজয়কে কাজে লাগাবে বলে আমি আশা করছি।’ এছাড়া, ভারত বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় নানা সমস্যার সমাধান এরই মধ্যে হয়েছে বলেও জানান ভারতীয় হাইকমিশনার।

প্রসঙ্গত,হর্ষবর্ধন শ্রিংলাকে যুক্তরাষ্ট্রের হাইকমিশনার হিসেবে নিয়োগ দেওয়ায় বাংলাদেশে ভারতীয় দূতাবাসে নতুন হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন রিভা গাঙ্গুলি দাস। এ উপলক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

হর্ষবর্ধন শ্রিংলা,ভারতের বিদায়ী হাইকমিশনার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close