• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

৮ কোটি টাকা উদ্ধার: তারেকের সাবেক এপিএস অপু গ্রেফতার

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০১৯, ১৭:৫৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

রাজধানীতে ৮ কোটি টাকা উদ্ধার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস মিয়া নুরুদ্দিন অপুকে গ্রেফতার করেছে র‌্যাব। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন।

শুক্রবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১ এর উপঅধিনায়ক মেজর ইশতিয়াক আহমেদ জানান, গ্রেফতারের পরও হাসপাতালে র‍্যাবের প্রহরায় চিকিৎসাধীন থাকবেন অপু।

গত ২৫ ডিসেম্বর মতিঝিল থেকে ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক উদ্ধার করে র‌্যাব। এসব টাকা ভোট কেনার জন্য বহন করা হয়েছে- এমন অভিযোগে সেদিন এক ঠিকাদারসহ ৩ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন হলেন- আমদানি-রফতানি ও ঠিকাদারি কোম্পানি ইউনাইটেড কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক আলী হায়দার (২৪), আমেনা এন্টারপ্রাইজের ঝালকাঠির অফিসের ব্যবস্থাপক আলমগীর হোসেন (৩৮) এবং একই গ্রুপের জিএম (অ্যাডমিন) জয়নাল আবেদীন (৪৫)।

সেদিন র‌্যাব জানায়, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বিপুল পরিমাণ টাকা সারা দেশে ছড়িয়ে দেওয়া হয়েছে। এই সব টাকা হুন্ডির মাধ্যমে দুবাই থেকে বাংলাদেশে এসেছে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের কাছ থেকে নগদ আট কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক পাওয়া গেছে। টাকার সঙ্গে তারেক রহমানের ছবিযুক্ত এক বিএনপি নেতার লিফলেটও উদ্ধার করা হয়। সর্বশেষ শরীয়তপুর-৩ আসনে ধানের শীষের প্রার্থী মিয়া নুরুদ্দিন অপুকে সাড়ে তিন কোটি টাকা পাঠানো হয়েছে। টাকা পাঠানোর তথ্যপ্রমাণ রয়েছে র‍্যাবের কাছে।

/পিবিডি/আরাফাত

মিয়া নুরুদ্দিন অপু,গ্রেফতার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close