• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি নেতা অপু পাঁচদিনের রিমান্ডে

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০১৯, ০০:০২
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

অর্থ পাচার আইনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস মিয়া নূর উদ্দিন আহমেদ অপুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারী আসামির রিমান্ডের এ আদেশ দেন।

সম্পর্কিত খবর

    এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর আশরাফুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে পাঁচটি কারণ উল্লেখ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস ধানের শীষ প্রার্থী মিয়া নূর উদ্দিন আহমেদ অপুর ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

    রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান রিমান্ড শুনানি করেন। আসামিপক্ষে মো. তরিকুল ইসলামসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন।

    শুনানিতে তারা বলেন, অপু বিএনপির একজন সংসদ পদপ্রার্থী ছিলেন। এটাই তার অপরাধ। তার সুনাম ক্ষুণ্ণ করতে এবং নির্বাচনে অযোগ্য করতে তাকে মামলায় জড়ানো হয়েছে। নির্বাচনের আগে তার এলাকায় তিনি সন্ত্রাসী কর্তৃক মারাত্মক জখম হন। তার মাথায় ১৭টি সেলাই পড়েছে। তাকে চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। তিনি অসুস্থ। আগে তাকে বেঁচে থাকার সুযোগ দিন। প্রয়োজনে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হোক।

    এদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান রিমান্ডের পক্ষে শুনিনিতে বলেন, আসামি অপু এবার শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রভাবিত করার কাজে উদ্ধার করা টাকা ব্যবহার করার পরিকল্পনা ছিল। এ বিষয়ে কারা কারা জড়িত, সে বিষয়টি জিজ্ঞাসাবাদে বের হয়ে আসবে।

    উভয়পক্ষের শুনানি শেষে আদালত অপুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    উল্লেখ্য, গত ৪ জানুয়ারি রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে অপুকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারের পর থেকে তিনি চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসা শেষে এদিন তাকে আদালতে উপস্থাপন করা হয়।

    /পিবিডি/একে

    মিয়া নূর উদ্দিন আহমেদ অপু
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close