Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

নবীন শিক্ষার্থীদের প্রতি ঢাবি ছাত্রলীগের ৭ নির্দেশনা

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০১৯, ১৯:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নবীন শিক্ষার্থীদের প্রতি সাতটি নির্দেশনা দেওয়া হয়েছে। শুক্রবার (১১ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন এক বিবৃতিতে ৭ হাজার ১২৮ নবীন শিক্ষার্থীর উদ্দেশে নির্দেশনা দেওয়া হয়।

ওই বিবৃতিতে বলা হয়, নবীন বন্ধুত্বের দৃঢ়তার মাধ্যমে পরিচ্ছন্ন ক্যাম্পাস ও ছিন্নমূল শিশুদের শিক্ষার আলোয় উদ্ভাসিত করার জন্য ‘আলোর পাঠশালা’ ধর্মী সমাজকল্যাণমূলক কাজে অগ্রণী হওয়া; গণতান্ত্রিক মূল্যবোধ, উদার, বহুত্ববাদী-মানবিক সমাজ বিনির্মাণের প্রতিশ্রুতি, সহনশীলতা, প্রগতিশীল আশা- আকাঙ্ক্ষা ও শুভকাজের প্রতিযোগিতার ছাত্ররাজনীতির মাধ্যমে নিজেকে শাণিত করা।

এতে বলা হয়, ক্লাস-পরীক্ষা, সেমিনার-সিম্পোজিয়ামের মাধ্যমে আধুনিক গবেষণা-বিশ্ববিদ্যালয়ের উপযোগী শিক্ষার্থী হিসেবে নিজেকে গড়ে তোলা; সব প্রগতিশীল সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যিক অঙ্গীকারের সঙ্গে একীভূত হওয়া; খেলাধুলা, বিতর্ক, সাহিত্য-সংস্কৃতির অনুশীলনের মাধ্যমে মাদক-সন্ত্রাস, মৌলবাদের বিরুদ্ধে লড়াইকে শক্তিশালী করা; আবাসিক হল ও ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও শান্তিপূর্ণ ক্যাম্পাস জীবন নিশ্চিত করা।

বিবৃতিতে আরও বলা হয়, নবীনদের স্বাচ্ছন্দ্যময় ক্যাম্পাস জীবন, অনিন্দ্যসুন্দর সাংস্কৃতিক পরিসর, একাডেমিক উৎকর্ষতা ও স্বপ্ন তাড়া করার উপযোগী বিদ্যাপীঠ বিনির্মাণে আমরা প্রাতিষ্ঠানিকভাবে দায়বদ্ধ। নবীন শিক্ষার্থীদের মেধায় উৎসাহ, আবাসন সংকটে পাশে থাকা, ছাত্রবৃত্তির মাধ্যমে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য আমাদের কর্মসূচি চলমান রয়েছে, মনোমুগ্ধকর নবীনবরণের মাধ্যমে স্বাগতম জানানোর বিষয়টিও প্রক্রিয়াধীন।

পিবিডি/রবিউল

ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত