Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
  • ||

মেয়েদের বেশি পড়ালে অন্যপুরুষ টানাটানি করবে: আহমদ শফী

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০১৯, ১০:২৯
চট্টগ্রাম প্রতিনিধি:
প্রিন্ট icon

মেয়েদের স্কুল-কলেজে না দেওয়ার উপদেশ দিয়ে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, আপনাদের মেয়েদের স্কুল-কলেজে দেবেন না। ক্লাস ফোর বা ফাইভ পর্যন্ত পড়াতে পারবেন। এর বেশি যদি পড়ান, পত্র-পত্রিকায় দেখছেন আপনারা। মেয়েকে ক্লাস এইট, নাইন, টেন, এমএ, বিএ পর্যন্ত পড়ালে ওই মেয়ে কিছুদিন পর আপনার মেয়ে থাকবে না। তাই আপনারা আমার সঙ্গে ওয়াদা করুন। বেশি পড়ালে আপনার মেয়েকে টানাটানি করে অন্য পুরুষ নিয়ে যাবে। এ ওয়াজটা মনে রাখবেন।

শুক্রবার (১১ জানুয়ারি) জুমার নামাজের পর হাটহাজারী মাদ্রাসা মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ উপদেশ দিয়েছেন। মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিল উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই মাহফিলে চট্টগ্রাম ও দেশের বিভিন্ন স্থান থেকে আসা মাদ্রাসার সাবেক শিক্ষার্থী ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

আল্লামা শাহ আহমদ শফী বলেন, মহানবীর (সা.) আদর্শের মধ্যেই রয়েছে প্রকৃত শান্তি। যাঁরা মহানবীর (সা.) আদর্শ অনুসরণ করবেন তাঁরা দুনিয়া ও আখিরাতে শান্তিতে থাকবেন। পরকালে তাঁরাই হবেন সফল ব্যক্তি।

তিনি আরও বলেন, আপনারা সুন্নত মোতাবেক দাড়ি রাখবেন, পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন। মেয়েরা যাতে পর্দা মেনে চলে সেদিকে খেয়াল রাখবেন। মেয়ের মা এবং মেয়েকে পর্দার মধ্যে রাখবেন। তিনি এসব মেনে চলার জন্য উপস্থিত মুসল্লিদের কাছ থেকে প্রতিশ্রুতি নেন।

এ সময় উপস্থিত জনতা হাত তুলে আল্লামা শফীর এসব উপদেশ মেনে চলার প্রতিশ্রুতি দেন।

মাহফিলে অন্যান্যদের মধে বক্তব্য দেন হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, হাটহাজারী মাদ্রাসার শিক্ষক শেখ আহমদ, মাওলানা আবদুল বাসেত খান সিরাজী, মুফতি জসিম উদ্দিন, মাওলানা আজিজুল হক আল মাদানী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, আ ফ ম খালিদ হোসেন, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা নুরুল ইসলাম প্রমুখ।

পিবিডি/জিএম

হেফাজতে ইসলাম,আমির,আল্লামা শফী,চট্টগ্রাম,হাটহাজারী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত