• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘রোহিঙ্গারা বাংলাদেশের নয়, আন্তর্জাতিক সমস্যা’

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০১৯, ১৭:৫৮
সিলেট প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গারা এখন বাংলাদেশের সমস্যা নয়, এটি একটি আন্তর্জাতিক সমস্যা। এ সমস্যা সমাধানে আন্তর্জাতিক হস্তক্ষেপের প্রয়োজন। আমরা কারও সঙ্গে শত্রুতা নয়, বরং সবার সঙ্গে বন্ধুত্ব রেখেই চলতে চাই। আলাপ-আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান চাই।

মঙ্গলবার সিলেটে হজরত শাহজালালের (রা.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ড. মোমেন বলেন, আমি সিলেটের সন্তান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে পেয়ে এই মাটির সন্তান হিসেবে নিজেকে আমি অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করার পর ভারত সরকারই প্রথম অভিনন্দন জানিয়েছে। আমি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাকে সেখানে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। এটা একটা সৌজন্য সাক্ষাৎ। তারপরও সেখানে তাদের সঙ্গে বিভিন্ন ইস্যু নিয়ে আলাপ-আলোচনা করব আমরা।

এর আগে, দুপুর ২টার দিকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ড. মোমেন। সেখানে তাকে সংবর্ধনা দেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিমানবন্দর থেকে হজরত শাহজালালের মাজারে পৌঁছান ও মাজার জিয়ারত করেন তিনি। এরপর দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর শাখার সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ ও যুগ্ম সম্পাদক সুজাত আলী রফিক প্রমুখ।

/পিবিডি/আরাফাত

এ কে আব্দুল মোমেন,রোহিঙ্গা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close