Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

বিজয় সমাবেশ মাতালেন মমতাজ

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:০৮ | আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পাওয়ায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। এই উৎসবের আনন্দকে কয়েকগুন বাড়িয়ে দিচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী, সাংসদ মমতাজ বেগম। শুকরিয়া রে শুকরিয়া, বঙ্গবন্ধুর ভোট দিয়ে কোটি কোটি শুকরিয়া এই গান পরিবেশনের মধ্য দিয়ে মঞ্চ মাতানো শুরু করেন মমতাজ।

শনিবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা ৭মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় উৎসবের মূল মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত হওয়ার পর মমতাজ গান শুরু করেন।

সঙ্গীত পরিবেশনের আগে মমতাজ বলেন, বিশাল বিজয় আমাদের হয়েছে। আমরা আজ এই বিজয়কে উদযাপন করছি।

এর আগে সকাল থেকেই আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা বিজয় উৎসবে আসতে শুরু হয় । রাজধানী ঢাকাসহ সারাদেশ থেকে নেতাকর্মীরা এ উৎসবে অংশ নিয়েছেন।

দুপুর আড়াইটায় পর পবিত্র ধর্মীয় গ্রন্থ পাঠের মধ্য দিয়ে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়। সমাবেশ মঞ্চে কেন্দ্রীয় নেতা, উপদেষ্টা পরিষদ সদস্য ও মন্ত্রিপরিষদের সদস্য, মহানগর আওয়ামী লীগ ও সহযোগী এবং ভ্রাতৃ প্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত রয়েছেন।

সকাল থেকেই নেতাকর্মীরা উদ্যানে জড়ো হতে থাকেন।সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান লোকারণ্য হয়ে উঠেছে।জয় বাংলাস্লোগানে উদ্যান মুখরিত।নেতাকর্মীদের মধ্যে নারীদের পরনে লাল ও সবুজ রঙের শাড়ি এবং ছেলেদের বেশিরভাগ লাল ও সবুজ রঙের গেঞ্জি ও টুপি পরে সমাবেশে যাচ্ছেন।

বিভিন্ন বাদ্যযন্ত্রের তালে তালে জয় বাংলা জয় বঙ্গবন্ধু, বিজয়ের এ দিনে মুজিব তোমায় মনে পড়ে,বারবার দরকার শেখ হাসিনার সরকার, যোগ্য পিতার যোগ্য কন্যা শেখ হাসিনা, শেখ হাসিনা ইত্যাদি শ্লোগান দিচ্ছেন তারা।

এ দিকে, এই বিজয় সমাবেশকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

সমাবেশ মাঠে ছোট-বড় ৫০-এর বেশি নৌকা ও বৈঠাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবি সংবলিত ফেস্টুনে সজ্জিত করা হয়েছে। সমাবেশটি মহাসমুদ্রে রূপ দিতে ঢাকার পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন ও ঢাকা মহানগরের দলীয় নেতাকর্মীরা ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। দুপুর আড়াইটার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে আসবেন। আওয়ামী লীগ সভাপতির আগমনের সময় গান পরিবেশন করবেন শিল্পী মমতাজ।

মূল অনুষ্ঠান পরিচালনা করবেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। সমাবেশ মঞ্চে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। মহাসমাবেশে আওয়ামী লীগ ছাড়াও মহাজোটের শরিক বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষক, বুদ্ধিজীবী, আইনজীবী, সাংবাদিক, কবি-সাহিত্যিক, পেশাজীবী, সংস্কৃতি ও বিনোদন জগতের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

সমাবেশের বিশাল প্যান্ডেলে প্রায় ত্রিশ হাজার চেয়ার বসানো হয়েছে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। অনুষ্ঠানে কয়েক লাখ লোকের সমাবেশ হবে বলে আশা প্রকাশ করেছেন দলের কেন্দ্রীয় নেতারা।

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এককভাবে ২৫৭ টি আসনে জয়লাভ করে।

পিবিডি/জিএম

বিজয় সমাবেশ,প্রধানমন্ত্রী,সোহরাওয়ার্দী উদ্যান,আ.লীগে স
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত