Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

রাস্তায় নেই গণপরিবহন, ভোগান্তিতে সাধারণ মানুষ

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:৩৩ | আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশের কারণে বেশ কিছু রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

শনিবার (১৯ জানুয়ারি) ঢাকার বিভিন্ন এলাকার রাস্তায় গণপরিবহনের চলাচল কম ছিল। ফলে ছুটির দিন হওয়া সত্ত্বেও বিভিন্ন এলাকায় দেখা গেছে তীব্র যানজট।

সাধারণ মানুষের সঙ্গে কথা বলে যায়, ঢাকা শহরে বিভিন্ন উৎসবে এমন ভোগান্তিতে নিয়মিত পড়তে হয়। তাছাড়া যানজট তো ঢাকা শহরের নিয়মিত ঘটনা। এতে অবাক হওয়ার কিছু নেই। আমরা এসবের সঙ্গে মানিয়ে নিয়েছি। এসবের সঙ্গে যোগ হয়েছে মেট্রোরেলের নির্মাণ কাজ, বাণিজ্য মেলা ইত্যাদি ইভেন্ট।

যাত্রীরা অভিযোগ করেছেন আওয়ামী লীগের পক্ষ থেকে বিজয় সমাবেশের আয়োজন করায় রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হওয়ায় এ দুর্ভোগ। মানুষ গণপরিবহন না পেয়ে পায়ে হেঁটেই গন্তব্যের দিকে যাচ্ছেন।

এদিকে সরেজমিনে ঘুরে দেখা গেছে, মিরপুর রোডে সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক ছিল। সোহরাওয়ার্দী যাওয়ার প্রবেশ পথগুলোর আশেপাশের সড়কে ছিল যানবাহনের দীর্ঘ লাইন। ইস্কাটন থেকে বাংলামোটরের দিকে বের হতে ঘণ্টা পেরিয়ে গেছে। বাংলামোটর ফ্লাইওভারে গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে ঘণ্টার পর ঘণ্টা।

পলিন সরকার নামের এক যাত্রী বলেন, বাণিজ্য মেলা ও মেট্ররেলের কারণে সবসময় জ্যাম লেগে থাকে। আর আজকে এরকম পরিস্থিতি। এতে মানুষের ভোগান্তি আরও বেড়ে গেছে। কিন্তু গণপরিবহন না থাকার বিষয়টি পূর্বঘোষণা থাকা উচিত।

প্রসঙ্গত, গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এককভাবে ২৫৭ টি আসনে জয়লাভ করে। আজ সোহরাওয়ার্দীতে সেই বিজয় উৎসব উদযাপন করছে আওয়ামী লীগ।

পিবিডি/রবিউল

সোহরাওয়ার্দী উদ্যান,আওয়ামী লীগ,বিজয় সমাবেশ,গণপরিবহন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত